Sylhet Today 24 PRINT

ঢাকায় পৌঁছেছে পাকিস্তান ক্রিকেট দল

স্পোর্টস ডেস্ক |  ১৩ নভেম্বর, ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ছিটকে পড়ায় আগেভাগেই বাংলাদেশ আসার কথা ছিল পাকিস্তান ক্রিকেট দলের। শনিবার (১৩ নভেম্বর) বাংলাদেশ সময় সকাল ৭টা ৫২ মিনিটে পাকিস্তান দলকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের ইকে ৫৮২ ফ্লাইটটি হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেছে। ঢাকায় এসে পাকিস্তানি ক্রিকেটাররা অবস্থান করছে হোটেল সোনারগাঁয়ে।

শনিবার অবশ্য দলের সঙ্গে বাংলাদেশে আসেননি অধিনায়ক বাবর আজম এবং শোয়েব মালিক। পাকিস্তান ক্রিকেট বোর্ডের থেকে তারা চার দিনের ছুটি নিয়েছেন। সেই ছুটি শেষে ১৬ নভেম্বর ঢাকায় আসবেন তারা।

গত ১১ নভেম্বর দুবাইয়ে অস্ট্রেলিয়ার কাছে অবিশ্বাস্যভাবে হেরে বিশ্বকাপ জয়ের স্বপ্ন শেষ হয় পাকিস্তানের। সুপার টুয়েলভ পর্বে একটি ম্যাচও না হারা বাবর-রিজওয়ানরা সেই দুঃস্বপ্নের পর গতকাল শুক্রবার দুবাইয়ে বিশ্রাম নিয়ে রাতেই ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করে।

করোনাকালে আয়োজিত হলেও এই সিরিজে কোনো প্রকারের কোয়ারেন্টিন জটিলতায় পড়তে হচ্ছে না বাবর আজমদের। রোববারই অনুশীলনে নামতে পারবে চলমান বিশ্বকাপের সেমিফাইনালিস্টরা। তবে এক্ষেত্রে শর্ত অবশ্য আছে একটা। অনুশীলনে নামার আগে আজ শনিবার পুরো দলকে যেতে হবে করোনা পরীক্ষার মধ্য দিয়ে। সেখানে নেগেটিভ এলে তবেই মিলবে অনুশীলনে নামার ছাড়পত্র।

এই সফরে বাংলাদেশের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি এবং আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতাধীন দুটি টেস্ট ম্যাচ খেলবে পাকিস্তান। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে- ১৯, ২০ ও ২২ নভেম্বর।

দুই টেস্টের প্রথমটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। প্রথম টেস্ট শুরু হবে ২৬ নভেম্বর। মিরপুরে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৪ ডিসেম্বর।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল আগামী ১৪ নভেম্বর। সে হিসেবে পাকিস্তান ফাইনালে উঠলে ১৩ নভেম্বর বাংলাদেশের বিমান ধরা সম্ভব হতো না। কিন্তু গতকাল অস্ট্রেলিয়ার বিপক্ষে রোমাঞ্চকর সেমিফাইনাল হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় বাবর আজমের দল। ফলে আগেভাগেই বাংলাদেশে দলটি।

এর আগে ২০১৫ সালে ঢাকায় এসেছিল দলটি। সে সময় ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান। পরে একমাত্র টি-টোয়েন্টিতেও হারে দলটি। অবশ্য একটি টেস্ট জিতে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে জিতেছিল পাকিস্তান।

বাংলাদেশ সিরিজের জন্য পাকিস্তান টি-টোয়েন্টি স্কোয়াড:

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলী, ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহানি, শোয়েব মালিক ও উসমান কাদির।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.