Sylhet Today 24 PRINT

মাউন্ট মঙ্গানুইয়ে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

১৬৯ রানে অলআউট নিউজিল্যান্ড

সিলেটটুডে ডেস্ক: |  ০৫ জানুয়ারী, ২০২২

মাউন্ট মঙ্গানুইয়ে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের মাঠে নিউজিল্যান্ডকে টেস্টে হারিয়ে দেওয়ার সমীকরণের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ। ১৩০ রানের বড় লিডের পর নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংসে হানা দিয়ে দারুণ এক সম্ভাবনা তৈরি করেছেন পেসার ইবাদত হোসেন। টেস্টের শেষ দিনে খেলার নিয়ন্ত্রণ এখন বাংলাদেশের হাতে।

পঞ্চম দিনে দ্বিতীয় ওভারেই টেলরকে তুলে নিয়ে দারুণ শুরু এনে দেন পেসার ইবাদত হোসেন। এরপর কাঁপতে কাঁপতে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১৬৯ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। জয়ের জন্য মাত্র ৪০ রানের লক্ষ্য পেল বাংলাদেশ।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১ ওভার শেষে ৩ রান তুলেছে বাংলাদেশ। জয়ের জন্য প্রয়োজন ৩৭ রান।

৬৩ ওভারে ৫ উইকেটে ১৪৭ রানে চতুর্থ দিনের খেলা শেষ করেছিল নিউজিল্যান্ড। আজ ১০.৪ ওভারের মধ্যে মাত্র ২২ রান তুলতেই বাকি ৫ উইকেট হারিয়ে অলআউট হয় কিউইরা।

সকালের সেশনে ২টি করে উইকেট নেন ইবাদত হোসেন ও তাসকিন আহমেদ। ১টি উইকেট মেহেদী হাসান মিরাজের। নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ৩২৮ রানে অলআউট হয়। বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে তুলেছে ৪৫৮।

ক্যারিয়ারের ১১১তম টেস্ট খেলতে নামা ৩৭ বছর বয়সী টেলরের অভিজ্ঞতায় তাকিয়ে ছিল নিউজিল্যান্ড। ১৭ রানে এগিয়ে থেকে আজ পঞ্চম ও শেষ দিনে ব্যাটিংয়ে নামেন টেলর ও রাচিন রবীন্দ্র। দ্বিতীয় ওভারে দারুণ এক ডেলিভারিতে টেলরকে বোল্ড আউট করেন ইবাদত।

বল তাঁর ব্যাটের কানায় লেগে স্টাম্প ভেঙে দেয়। ১০৪ বলে সর্বোচ্চ ৪০ রান করে ফেরেন টেলর। এরপর শর্ট লেগে ইবাদতের বলে কাইল জেমিসনের দারুণ ক্যাচ নেন শরীফুল ইসলাম। টানা দুই ওভারে দুই উইকেট নেন ইবাদত। জেমিসন আউট হওয়ার পরের ওভারে রাচিন রবীন্দ্রকে (১৬) লিটন দাসের ক্যাচে পরিণত করেন তাসকিন। এরপর টিম সাউদিকেও তুলে নেন তিনি। মিরাজের বলে ট্রেন্ট বোল্টের দারুণ ক্যাচ নেন বদলি ফিল্ডার তাইজুল ইসলাম।

নিউজিল্যান্ডকে দ্রুত অলআউট করে ম্যাচের চতুর্থ ইনিংসে জয়ের জন্য সহজ লক্ষ্য পেয়ে গেল বাংলাদেশ। নিউজিল্যান্ডের মাটিতে সব সংস্করণ মিলিয়ে এখনো প্রথম জয়ের খোঁজ করা বাংলাদেশের জন্য এ ম্যাচটা দারুণ সুযোগ।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.