Sylhet Today 24 PRINT

আইপিএলে সাকিব-মুস্তাফিজের ভিত্তিমূল্য ২ কোটি রুপি

সিলেটটুডে ডেস্ক |  ২২ জানুয়ারী, ২০২২

আইপিএলের নিলাম হবে ফেব্রুয়ারিতে (১২ ও ১৩)। তার আগে আগ্রহী খেলোয়াড়দের নাম নিবন্ধনের সুযোগ ২০ জানুয়ারি শেষ হয়েছে। শুক্রবার রাতে নিবন্ধনকৃত খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। এই তালিকা ইতোমধ্যে দশটি ফ্র্যাঞ্চাইজিকে সরবরাহ করা হয়েছে।

আইপিএলের ২০২২ আসরের নিলামের জন্য এবার মোট ১ হাজার ২১৪ জন খেলোয়াড় নাম নিবন্ধন করেছে। তার মধ্যে ৮৯৬ জন ভারতীয় ক্রিকেটার। আর ৩১৮ জন বিদেশি। এছাড়া ১২১৪ জনের মধ্যে ২৭০ জন অভিষিক্ত খেলোয়াড়, ৯০৩ অনঅভিষিক্ত এবং ৪১ জন অ্যাসোসিয়েট খেলোয়াড়।

বিদেশি ৩১৮ জনের মধ্যে বাংলাদেশের ৯ জন, অস্ট্রেলিয়ার ৫৯ জন, আফগানিস্তানের ২০ জন, ইংল্যান্ডের ৩০ জন, নিউ জিল্যান্ডের ২৯ জন, দক্ষিণ আফ্রিকার ৪৮ জন, ওয়েস্ট ইন্ডিজের ৪১ জন, শ্রীলঙ্কার ৩৬ জন, নেপালের ১৫ জন, মার্কিন যুক্তরাষ্ট্রের ১৪ জন ও নেপালের ১৫ জন।

আইপিএলের নিলামের জন্য নাম নিবন্ধন করা বড় তারকাদের মধ্যে রয়েছেন গেল বছর অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের টুর্নামেন্ট সেরা ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, সাকিব আল হাসানসহ ৪৯ জন। তার মধ্যে ১৭ জন ভারতের, ৩২ জন বিদেশি।

সাকিব আল হাসান-মোস্তাফিজুর রহমানসহ এই বড় তারকাদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি রূপি।

এই তালিকায় আরও আছেন প্যাট কামিন্স. স্টিভেন স্মিথ, মার্ক উড, ট্রেন্ট বোল্ট, ফাফ ডু প্লেসিস, কুইন্টন ডি কক, কাগিসু রাবাদা ও ডোয়াইন ব্রাভো।

নিলামে নাম নিবন্ধন করা ১ হাজার ২১৪ জনের মধ্যে সর্বোচ্চ ২১৭ জন খেলোয়াড় ২০২২ আইপিএলে খেলার সুযোগ পাবেন। তার মধ্যে সর্বোচ্চ ৭০ জন বিদেশি সুযোগ পাবেন।

নিলামের আগেই ৩৩ জন খেলোয়াড়কে ধরে রাখতে ৩৩৮ কোটি রূপি খরচ করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। তার মধ্যে আগের ৮টি ফ্র্যাঞ্চাইজি ২৭ জনকে ও নতুন দুই ফ্র্যাঞ্চাইজি ৬ জনকে দলে টেনেছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.