Sylhet Today 24 PRINT

ম্যাচের ঠিক আগে সিলেটের অধিনায়কত্বে বদল

স্পোর্টস ডেস্ক |  ০৭ ফেব্রুয়ারী, ২০২২

ম্যাচের ঠিক আগে সতীর্থদের সঙ্গে ওয়ার্মআপে দৌড় প্রতিযোগিতায় ব্যস্ত ছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত। তাকে দেখাচ্ছিল বেশ ফুরফুরে। কিন্তু টসের সময় দেখা গেল মোসাদ্দেক নন, টস করতে গেছেন রবি বোপারা। কেন হুট করে অধিনায়কত্বে বদল, কারণ জানায়নি সিলেট সানরাইজার্স।

সোমবার খুলনা টাইগার্সের বিপক্ষে টস জিতে আগে ফিল্ডিং বেছে নেয় সিলেট। বিসিবির পক্ষ থেকে পাঠানো খেলোয়াড় তালিকায় অধিনায়ক হিসেবে মোসাদ্দেকের নামই ছিল। তবে এই তালিকায় অধিনায়কত্বের ঘরে স্বাক্ষর ছিল বোপারার। প্রতিপক্ষ অধিনায়ক মুশফিকুর রহিমের সঙ্গে টসও করতে যান বোপারা।এই ম্যাচে কে অধিনায়কত্ব করছেন সিলেটের গণমাধ্যম বিভাগ তাৎক্ষণিকভাবে জানাতেও পারছিল না। বিসিবির গণমাধ্যম শাখা থেকেই সিলেটের নতুন অধিনায়ক হিসেবে বোপারার নাম জানানো হয়। অধিনায়ক না থাকলেও একাদশে ঠিকই আছেন মোসাদ্দেক।

কেন টুর্নামেন্টের মাঝপথে এমন বদল, টুর্নামেন্টের আগে সহ-অধিনায়ক করা হয়েছিল এনামুল হক বিজয়কে। মোসাদ্দেকের বদলে সহ-অধিনায়ক বিজয়কে না দিয়ে কেন বোপারা? কারণ জানতে চাইলে দলের মিডিয়া ম্যানেজার সাজিদ মোস্তাহিদ জানান, দলের ম্যানেজার মাসুক আল বারি জানিয়েছেন, মোসাদ্দেক দুই ম্যাচ আগে থেকেই নেতৃত্ব ছেড়ে নিজের খেলায় আরও মনোযোগ দিতে চেয়েছিলেন। পরে বিজয়কেও নেতৃত্ব নিতে বলা হয়। কিন্তু টুর্নামেন্টের মাঝপথে নেতৃত্ব নিতে রাজী হননি বিজয়ও। সোমবার খেলার দিন মাঠে এসে কোচ মারবিন ডিলন বোপারাকে অধিনায়কত্ব করাতে রাজী করান।

বিপিএলে এই নিয়ে দ্বিতীয়বার ঘটল অধিনায়কত্বের বদলের ঘটনা। এর আগে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়কত্ব থেকে মেহেদী হাসান মিরাজকে সরিয়ে দেওয়া হয়। দায়িত্ব দেওয়া হয় নাঈম ইসলামকে। পরে মিরাজ গণমাধ্যম টিম ম্যানেজমেন্টের বিপক্ষে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দিয়েছিলেন।

নেতৃত্বের আচমকা বদলের দিনে দলের সেরা তারকা তাসকিন আহমেদকেও হারিয়েছে সিলেট। এদিন পীঠের চোটে পড়ে তার টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার খবর দেওয়া হয়। তবে তাসকিন দুদিন আগে জানিয়েছিলেন তার চোটের অবস্থা ভালোর দিকে, বিপিএলের বাকি চার ম্যাচে কোন একটিতে ফেরার আশার কথা জানিয়েছিলেন তিনি। সেটা হয়নি। সোমবার বিকেল ৩টা ৫০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে সিলেট ছেড়ে গেছেন তাসকিন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.