Sylhet Today 24 PRINT

বল টেম্পারিং, সিলেটকে ৫ রান পেনাল্টি

স্পোর্টস ডেস্ক |  ০৭ ফেব্রুয়ারী, ২০২২

অধিনায়কত্ব বদলের ম্যাচে বিতর্কে জড়িয়েছে সিলেট সানরাইজার্স। এই ম্যাচেই অধিনায়কত্ব পাওয়া রবি বোপারা ইচ্ছাকৃতভাবে বলের আকৃতি নষ্ট করেছেন। এই ঘটনা ক্যামেরায় ধরা পড়ার পর সিলেট সানরাইজার্সকে ৫ রান পেনাল্টি দিয়েছেন আম্পায়াররা।

সোমবার দিনের দ্বিতীয় ম্যাচে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিলেটের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নামে খুলনা টাইগার্স। তাদের ইনিংসের নবম ওভারে ঘটে এই ঘটনা। ওই ওভারের তৃতীয় বলের পরেই বিষয়টি নজরে আসে আম্পায়ারদের।

বলে নখের আঁচড় পেয়ে তা হাতে নিয়ে পরীক্ষা করেন মাঠের দুই আম্পায়ার মাহফুজুর রহমান ও প্রিগিত রামবুকওয়েলে। তাদের কাছে বলে বিকৃত স্পষ্ট হওয়ায় সিলেটকে ৫ রান পেনাল্টি করা হয়।  ওই ওভারের পর পরই ৫ রান পেনাল্টির ঘোষণা আসে।

এই ম্যাচের আগ পর্যন্ত সিলেটের অধিনায়ক ছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত। এদিনও তার অধিনায়কত্ব করার কথা ছিল। টসের সময় দেখা যায় মোসাদ্দেকের বদলে অধিনায়ক হিসেবে টস করতে গিয়েছেন বোপারা। পরে দলটি জানায়, মোসাদ্দেক দুই ম্যাচ আগে থেকেই অধিনায়কত্ব ছেড়ে দিতে চেয়েছিলেন।

এদিন টস হেরে ব্যাট করতে গিয়ে আন্দ্রে ফ্লেচার ও শেখ মেহেদীকে শুরুতেই হারায় খুলনা। পরে ইয়াসির আলি এসেই দ্রুত রান আনছিলেন। ২৩ রান রান করে ফিরে যাওয়ার পর দলকে টানছেন মুশফিকুর রহিম ও সৌম্য সরকার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ উইকেটে ১৭১ রান করেছে খুলনা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.