Sylhet Today 24 PRINT

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক |  ৩১ মার্চ, ২০২২

ডারবানের উইকেট ব্যাটিং সহায়ক নাকি পেস বান্ধব তা নিয়ে একটু দ্বিধা আছে। তবে বড় রান হওয়ার জোর সম্ভাবনাই পাওয়া গেছে। নতুন বলে প্রতিপক্ষ শিবিরে ধাক্কা দেওয়ার সুযোগ আছে। আত্মবিশ্বাসী পেস আক্রমণ নিয়ে বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক তাই টস জিতে বোলিং নিয়েছেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের একাদশে নেই ওপেনার তামিম ইকবাল। পেটের সমস্যার ভুগছেন বাঁ-হাতি ওপেনার। স্বাগতিক দক্ষিণ আফ্রিকার চেয়ে অভিজ্ঞ দল নিয়ে মাঠে নামার সুযোগ ছিল বাংলাদেশ দলের। তবে ওপেনার তামিম না থাকায় ওই সুযোগ নিতে পারলো না বাংলাদেশ।

বোলিং নিয়ে মুমিনুল বলেছেন, ‘উইকেটে বেশ ঘাস ও আদ্রতা আছে। শুরুতে বোলিং করে উইকেটের ওই সুবিধা নিতে চাই।’ প্রোটিয়া টেস্ট অধিনায়ক জানিয়েছেন, শুরুতে ব্যাটিং করতে হওয়ায় অখুশি নন তিনি। তার কাছে টেস্ট ক্রিকেটের দর্শন হলো শুরুতে ব্যাট করে বড় সংগ্রহ তোলা। ঘাসের উইকেটে  অভ্যস্ত হওয়ায় আশা করছেন, খুব একটা সমস্যা হবে না।

দক্ষিণ আফ্রিকা পাঁচ বোলার নিয়ে দল সাজিয়েছে। দুই স্পিনার ও তিন পেসার নিয়েছে তারা। তবে বাংলাদেশ একাদশ সাজিয়েছে এক স্পিনার ও তিন পেসার নিয়ে। বাঁ-হাতি পেসার শরিফুল ইসলাম নেই একাদশে। খালেদ আহমেদ দলে জায়গা পেয়েছেন। টাইগারদের বোলিং আক্রমণে নেই কোন বাঁ-হাতি।

বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, মাহমুদুল জয়, নাজমুল শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), ইয়াসির রাব্বি, মেহেদি মিরাজ, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, এবাদত হোসেন।

দক্ষিণ আফ্রিকার একাদশ: ডিন এলগার, সারেল আরউই, কিগান পিটারসন, রায়ান রিকলিটন, টেম্বা বাভুমা, কাইল ভারাইনে (উইকেটরক্ষক), ওয়ান মুলদার, সিমন হারমার, কেশব মহারাজ, ডুয়াইনি অলিভিয়ের,  লিজার্ড উইলিয়ামস।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.