Sylhet Today 24 PRINT

ইংল্যান্ডকে হারিয়ে নারী বিশ্বকাপের সপ্তম শিরোপা অস্ট্রেলিয়ার

সিলেটটুডে ডেস্ক |  ০৩ এপ্রিল, ২০২২

এবার বিশ্বকাপের শুরু থেকেই দাপট দেখিয়ে চলেছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। প্রতিটি ম্যাচ বড় ব্যবধানে জিতে ফাইনালে উঠেছে তারা। আজ (৩ এপ্রিল) ফাইনালেও সেই দাপট বজায় রাখলো অজিরা। ইংল্যান্ডকে ৭১ রানের বড় ব্যবধানে হারিয়ে রেকর্ড সপ্তমবারের মতো নারী ওয়ানডে বিশ্বকাপের শিরোপা জিতে নিয়েছে অস্ট্রেলিয়া।

রবিবার ক্রাইস্টচার্চে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৫৬ রানের পাহাড়সম স্কোর দাঁড় করায় অস্ট্রেলিয়া। সর্বোচ্চ ১৭০ রান করেছেন অ্যালিসা হ্যালি। ১৩৮ বল মোকাবিলায় সাজানো তার ইনিংসটিতে ছিল ২৬টি চারের মার। উইলোতে কোনো ছক্কা ছিল না। এটি যেকোনো বিশ্বকাপের ফাইনালে (নারী-পুরুষ মিলিয়ে) ব্যক্তিগত সর্বোচ্চ রানের স্কোর।

এছাড়া রিচাল হাইনেস করেন ৬৮ রান। তাদের দু'জনের ওপেনিং জুটি থেকে এসেছে ১৬০ রান। এরপর তিনে নেমে ব্যাথ মানি করেন ৬২ রান। অ্যালিসা হ্যালির সঙ্গে তার জুটি ভাঙে ৩১৬ রানের সময়। শেষ দিকে অ্যালিস পেরি ১৭ রান করেন।

জবাবে ইংল্যান্ডও সমানতালে লড়তে থাকেন। ন্যাট সিভার ১৪৮ রান করে অপরাজিত থাকেন। ১২১ বলে সাজানো তার ইনিংসটিতে ছিল ১৫টি চার ও একটি ছক্কার মার। কিন্তু সতীর্থ ব্যাটারদের ব্যর্থতায় দলকে জেতাতে পারেননি। ৪৩.৪ ওভারে ২৮৫ রানে অলআউট হয়ে যায় ইংলিশরা। দলটির পক্ষে তাম্মি বিউমন্ট ২৭, হেথার নাইট ২৬, সুফি ডান্কলি ২২, চারলি ডিন ২১ ও অ্যামি জোনস ২০ রান করেন।

ম্যাচসেরা ও টুর্নামেন্ট সেরা হয়েছেন অ্যালিসা হ্যালি। তিনি পুরো টুর্নামেন্টে ৫০৯ রান করেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.