Sylhet Today 24 PRINT

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক |  ০৮ এপ্রিল, ২০২২

ডারবান টেস্ট টস জিতেছিল বাংলাদেশ, নিয়েছিল বোলিং। চতুর্থ ইনিংসে স্বাভাবিকভাবেই প্রতিপক্ষের তোপে পড়ে মাত্র ৫৩ রানে অলআউট হয়েছিল। দক্ষিণ আফ্রিকা এবার দ্বিতীয় টেস্টে জিতেছে টস, নিয়েছে ব্যাটিং। পোর্ট এলিজাবেথে দমকা হাওয়ার কন্ডিশন জয়ের ম্যাচে বাংলাদেশ পেয়েছে বোলিং।

এক বছর পরে টেস্ট দলে ফিরেছেন ওপেনার তামিম ইকবাল। সর্বশেষ গত বছরের এপ্রিলে সাদা পোশাকের ক্রিকেট খেলেছেন তিনি। তার সঙ্গে একাদশে ফিরেছেন স্পিনার তাইজুল ইসলাম।

দুই পেসার ও দুই স্পিনার নিয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট।

চারদিন লড়াই করেও প্রথম টেস্টে শেষ ইনিংসে স্পিন আক্রমণ দিয়ে বাংলাদেশ দলকে ধসিয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রথম ম্যাচের জয়ী ওই একাদশেই ভরসা রেখেছে স্বাগতিকরা। ছয় নিয়মিত ব্যাটার, দু’জন করে পেসার-স্পিনার ও একজন মিডিয়াম পেস অলরাউন্ডার দলে নিয়েছে প্রোটিয়ারা।

পোর্ট এলিজাবেথের সেইন্ট জর্জেস পার্কের উইকেট শুষ্ক ও ব্যাটিং সহায়ক হবে বলে ধারণা দিয়েছেন টাইগার পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড ও অধিনায়ক মমিনুল হক। তবে দুপুর থেকে শুরু হয়ে বিকাল পর্যন্ত ঘূর্ণায়মান দমকা বাতাস উঠতে পারে। অপরিচিত ওই পরিস্থিতি বিপদে ফেলতে পারে বাংলাদেশ দলকে। শুরুতে বোলিংয়ের সিদ্ধান্ত বাড়িয়েছে বিপদ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল জয়, নাজমুল শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, ইয়াসির রাব্বি, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও এবাদত হোসেন।

দক্ষিণ আফ্রিকা একাদশ: ডিন এলগার, সারেল আরউই, কেগান পিটারসন, টেম্বা বাভুমা, রায়ান রিকেলটন, কাইল ভারাইনে, ওয়ান মুলদার, কেশব মহারাজ, সিমন হারমার, লিজার্ড উইলিয়ামস, ডুয়ান অলিভিয়ের।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.