Sylhet Today 24 PRINT

তামিম-জয়ের ফিফটি

স্পোর্টস ডেস্ক |  ১৭ মে, ২০২২

তৃতীয় দিনের প্রথম ঘণ্টা ভালোভাবেই কাটিয়েছে বাংলাদেশ। পড়েনি কোনো উইকেট। রানও উঠেছে দ্রুতগতিতে। এরইমধ্যে উদ্বোধনীর জুটির শতক পেরিয়েছে। হাফসেঞ্চুরি করেছেন দু-ওপেনারই।

তামিম ফিফটি করেন ৭৩ বল খেলে, জয়ের ফিফটি আসে ১০৯ বলে।

টেস্টে ৬১ ইনিংস পর শতরানের উদ্বোধনী জুটি পেল বাংলাদেশ। এর আগে সবশেষ ২০১৭ সালের মার্চে শ্রীলঙ্কার বিপক্ষেই গলে ১১৮ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন তামিম ও সৌম্য সরকার।

দ্বিতীয় দিন প্রথম ইনিংসে শ্রীলঙ্কাকে চারশর আগে থামানোর পর তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়ের ব্যাটে বাংলাদেশের শুরুটা হয়েছে দারুণ। স্বাগতিকরা দিন শেষ করেছে কোনো উইকেট না হারিয়ে ৭৬ রান তুলে।

তামিম দিন শেষ করেন ৫ চারে ৫২ বলে ৩৫ রান করে, জয় অপরাজিত ৪ চারে ৬৬ বলে ৩১ করে। এই দুজনের সৌজন্যে ১৩ ইনিংস পর টেস্টে অর্ধশত রানের উদ্বোধনী জুটি পেয়েছে বাংলাদেশ। এবার তাদের সামনে আরেকটি খরা কাটানোর হাতছানি।

২০১৭ সালের মার্চে শ্রীলঙ্কার বিপক্ষেই গলে ১১৮ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন তামিম ও সৌম্য সরকার। সেই থেকে এবারের টেস্টের আগ পর্যন্ত ৬১ ইনিংসে শুরুর জুটিতে আর শতরান পায়নি বাংলাদেশ। এবার কাটবে সেই খরা?

সোমবার রাত ও মঙ্গলবার সকালে বৃষ্টি হয়েছে চট্টগ্রামে। তবে তৃতীয় দিনের খেলা শুরু হবে নির্ধারিত সময়েই।

দ্বিতীয় দিন শেষে সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ৩৯৭
বাংলাদেশ ১ম ইনিংস: ১৯ ওভারে ৭৬/০ (জয় ৩১*, তামিম ৩৫*; বিশ্ব ৪-০-১৭-০, আসিথা ৪-১-১৯-০, রমেশ ৭-১-১৯-০, এম্বুলদেনিয়া ৪-০-১৯-০)

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.