Sylhet Today 24 PRINT

চার বছর পর টেস্টে সাকিবের ৫ উইকেট

স্পোর্টস ডেস্ক |  ২৬ মে, ২০২২

শ্রীলঙ্কার বিপক্ষে চলতি সিরিজে বোলিংয়ের কোনো প্রস্তুতি না নিলেও বল হাতে দারুণ করছিলেন সাকিব আল হাসান। প্রথম টেস্টে পেয়েছিলেন দুই ইনিংস মিলিয়ে চার উইকেট।


মিরপুরে দ্বিতীয় টেস্টে এসে শ্রীলঙ্কার প্রথম ইনিংসে পাঁচ উইকেট শিকার করে নিলেন দেশসেরা এই ক্রিকেটার। দীর্ঘ চার বছর পর টেস্ট ফরম্যাটে চার উইকেটের দেখা পেলেন সাকিব।

সর্বশেষ ২০১৮ সালের জুলাইতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের মাঠে ফাইফারের দেখা পেয়েছিলেন এই স্পিনার। কিংস্টনের সেই ম্যাচে ৩৩ রানের বিনিময়েই ৬ উইকেট নিয়েছিলেন সাকিব।

এবার লঙ্কানদের বিপক্ষে ৫ উইকেট নিলেন সাকিব। ফাইফার পেতে এই স্পিনার এদিন ৪০ ওভার বোলিং করে ১১ মেডেন নিয়ে খরচ করেছেন ৯৬ রান।

দিনের হিসেবে ১৪১৫ দিন পর পাঁচ উইকেটের দেখা পেলো টাইগার ক্রিকেটের এই পোস্টার বয়। অবশ্য লম্বা এই সময়ের মধ্যে মাত্র ৭টি টেস্ট খেলেছেন এই ক্রিকেটার। যেখানে ১বার ৪ উইকেট এবং ৪বার ৩ উইকেট নিয়েছিলেন সাকিব। অবশেষে লঙ্কানদের বিপক্ষে ফাইফারের খরা কাটালেন এই বাঁহাতি স্পিনার।

সাকিবের ক্যারিয়ারে এটি টেস্টে ১৯তম পাঁচ উইকেট শিকার। বাংলাদেশীদের মধ্যে তার ধারেকাছেও নেই অন্য কোনো বোলার। দ্বিতীয় সর্বোচ্চ ১০ বার পাঁচ উইকেট শিকার করেছেন তাইজুল ইসলাম।

এদিকে লঙ্কানদের বিপক্ষে পাঁচ উইকেট শিকারের পথে বাংলাদেশের মাটিতে দেড়শ উইকেট শিকারের কীর্তিও গড়লেন সাকিব। নিরোশান ডিকভেলার উইকেট নিয়ে দেশের মাটিতে দেড়শ উইকেটের মাইলফলক স্পর্শ করেন এই ক্রিকেটার।

এদিকে মিরপুরে সাকিবের পাঁচ উইকেট এবং এবাদত হোসেনের ৪ উইকেটে লঙ্কানদের ৫০৬ রানে অলআউট করেছে বাংলাদেশ। প্রথম ইনিংসে অবশ্য ১৪১ রানে পিছিয়ে আছে বাংলাদেশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.