Sylhet Today 24 PRINT

উইন্ডিজ ৪০৮, খালেদের ৫ উইকেট

সেন্ট লুসিয়া টেস্ট

স্পোর্টস ডেস্ক |  ২৭ জুন, ২০২২

ক্যারিয়ারের প্রথমবার ৫ উইকেট নেওয়া খালেদ আহমেদের সৌজন্যে ওয়েস্ট ইন্ডিজকে ৪০৮ রানে অলআউট করেছে বাংলাদেশ।

সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে দুইদলের মধ্যকার দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের মধ্যাহ্নবিরতির পর স্বাগতিকরা অলআউট হয়। মেহেদি হাসান মিরাজ নিয়েছেন ৩ উইকেট এবং ২ উইকেট নিয়েছেন আরেক শরিফুল ইসলাম।

আগেরদিন নামের পাশে ২ উইকেট ছিল খালেদের। আজ ১৪৬ রানের দুর্দান্ত ইনিংস খেলা কাইল মায়ার্সকে অফ কাটারে আউট করেন খালেদ।

এর ছয় ওভার পর, ইনিংসের ১২৬তম ওভারের পঞ্চম বলে বাঁহাতি জেইডেন সিলসকে গুডলেংথ থেকে ওবল সিমে বেরিয়ে যাওয়া বলে কট বিহাইন্ড করান খালেদ। উইকেটকিপার নুরুল হাসানও লাফিয়ে বলটি গ্লাভসবন্দি করেন। ততক্ষণে খালেদকে ঘিরে পুরো দলের উল্লাস শুরু হয়ে গেছে। যেন শুধু খালেদ নন, পুরো দল অপেক্ষায় ছিলেন খালেদের টেস্ট ক্যারিয়ারের প্রথম পাঁচ উইকেটের। ৩১.৩ ওভার বল করে ১০৬ রান দিয়ে ৫ উইকেট শিকার করেছেন তিনি। টেস্ট ক্রিকেটে পেসার হিসেবে বাংলাদেশের হয়ে সর্বশেষ পাঁচ উইকেট নিয়েছিলেন ইবাদত হোসেন, নিউজিল্যান্ডের মাউন্ট মঙ্গানুইতে ঐতিহাসিক টেস্ট জয়ে তিনি ৪৬ রানে ৬ উইকেট নিয়েছিলেন।

খালেদের পাঁচ উইকেটে ওয়েস্ট ইন্ডিজের ইনিংসেরও ইতি ঘটে। ৪০৮ রান করে অলআউট হওয়া ওয়েস্ট ইন্ডিজের লিড ১৭৪ রান।

জবাবে বাংলাদেশের ইনিংসের শুরুটা অবশ্য ভালো হয়নি মোটেও। ইনিংসের তৃতীয় ওভারেই কেমার রোচের অনেক বাইরের বলে ড্রাইভ খেলতে গিয়ে কট বিহাইন্ড হন তামিম ইকবাল। ৮ বল খেলে মাত্র ৪ রান করেন তিনি। তামিমকে আউট করে টেস্ট ক্যারিয়ারের ২৫০তম উইকেট পান রোচ। আন্তর্জাতিক ক্রিকেটে এ নিয়ে ১২ বার তামিমকে আউট করলেন এই উইন্ডিজ পেসার।

ইনিংসের সপ্তম ওভারের তৃতীয় বলেই আরেক ওপেনার মাহমুদুল হাসান আউট। ওভারের প্রথম দুটি বল ফুললেংথে পেয়ে বাউন্ডারিতে পাঠান মাহমুদুল। কিন্তু তৃতীয় বলে লেংথ একটু পিছিয়ে আনেন রোচ। বলটি ওবল সিমে করায় অ্যাঙ্গেলে ভেতরে না এসে বেরিয়ে যায়। কিন্তু যাওয়ার আগে মাহমুদুলের আউটসাইড এজ স্পর্শ করে যায়। ২১ বল খেলে ১৩ রান করে আউট হন মাহমুদুল।

রোচ আঘাত হানেন পরের ওভারেও। এবার শিকার চারে নামা এনামুল হক বিজয়। বিশাল ইনসুইং ডেলিভারি ফ্রন্ট ফুট থেকে খেলতে গিয়ে এলবিডব্লুর শিকার হন তিনি। এনামুল অবশ্য বলটি স্টাম্পের ওপর দিয়ে যাবে ধরে নিয়ে সঙ্গে সঙ্গেই রিভিউ নেন। কিন্তু বল ট্র্যাকিংয়ে দেখা যায় বল স্টাম্পের মাথা ছুঁয়ে যেত। তাই আম্পায়ার্স কলে আউট হয়ে মাঠ ছাড়তে হয় এনামুলকে।

এরপর ফের বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে পড়ে। তখন বাংলাদেশের রান ৮.৫ ওভারে ৩ উইকেটে ৩২, দ্বিতিয় ইনিংসে বাংলাদেশের চেয়ে পিছিয়ে ১৪২ রানে পিছিয়ে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.