Sylhet Today 24 PRINT

নেইমারকে চেলসিতে চান সিলভা

স্পোর্টস ডেস্ক |  ৩০ জুন, ২০২২

ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের পিএসজি ছাড়ার গুঞ্জন শোনা যাচ্ছে অনেকদিন ধরেই। সম্প্রতি এই গুঞ্জনে নতুন হাওয়া লেগেছে ক্লাবটির প্রেসিডেন্ট খেলাইফির নেইমার সম্পর্কে ইতিবাচক কিছু না বলায়। এমন অবস্থায় কোথায় যাচ্ছেন নেইমার এ আলোচনা চারদিকে।

পাঁচ বছর আগে ট্রান্সফার ফির বিশ্ব রেকর্ড গড়ে পিএসজিতে গিয়েছিলেন নেইমার। ক্লাবের প্রত্যাশার চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে পারেননি তিনি। প্রত্যাশা পূরণে ব্যর্থ এই ব্রাজিলিয়ানকে প্যারিসের ক্লাবটি বিক্রি করে দেওয়ার বিষয়ে ভাবছে বলে শোনা যায়। সত্যিই তেমন কিছু হলে জাতীয় দলের সতীর্থকে চেলসিতে দেখতে চান থিয়াগো সিলভা। তার মতে, লন্ডনের ক্লাবটি হতে পারে নেইমারের নিজেকে মেলে ধরার আদর্শ মঞ্চ।

২০১৭ সালে রেকর্ড ২২ কোটি ইউরোয় বার্সেলোনা থেকে নেইমারকে দলে টেনেছিল পিএসজি। স্প্যানিশ ক্লাবটিতে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড পার করেন ক্লাব ক্যারিয়ারের সেরা সময়। লিওনেল মেসি, লুইস সুয়ারেসকে সঙ্গে নিয়ে গড়ে তোলেন বিধ্বংসী এক আক্রমণ ত্রয়ী।

নেইমারকে ধরে রাখতে মরিয়া ছিল বার্সেলোনা। তবু তিনি পাড়ি জমান পিএসজিতে। অনেকের ধারণা, মেসির ছায়া থেকে বের হতেই পিএসজিতে যাওয়ার চ্যালেঞ্জটা নিয়েছিলেন নেইমার।

মূলত অধরা চ্যাম্পিয়ন্স লিগ জেতার জন্য নেইমারকে দলে টেনেছিল পিএসজি। কিন্তু প্রত্যাশার প্রতিদান তিনি সেভাবে দিতে পারেননি। একের পর এক চোটে তিনি মিস করেন চ্যাম্পিয়ন্স লিগে গুরুত্বপূর্ণ অনেক ম্যাচ। আবার যখন ফিট ছিলেন, তখন নকআউট পর্বে আলো ছড়াতে হন ব্যর্থ।

গত মৌসুমে চোট থেকে ফিরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় রিয়াল মাদ্রিদের বিপক্ষে উভয় লেগে খেললেও গোলের দেখা পাননি নেইমার। লড়াইয়ে ৩-২ গোলে হেরে বিদায় নেয় তার দল। নেইমারের খেলায় হতাশ ছিলেন পিএসজির সমর্থকরা। রিয়ালের বিপক্ষে ম্যাচের পর নিজেদের মাঠে মেসির সঙ্গে নেইমারও শুনেছিলেন দুয়ো।

গণমাধ্যমের খবর, চুক্তির আরও ৩ বছর বাকি থাকলেও এই গ্রীষ্মের দলবদলে নেইমারকে বিক্রি করে দেওয়ার পরিকল্পনা রয়েছে পিএসজির। আর সেটা হলে তাকে নিজের বর্তমান ক্লাব চেলসিতে দেখতে চান সিলভা। জাতীয় দল ও পিএসজিতে থাকাকালীন সময়ে একসঙ্গে খেলার সুবাদে নেইমারের সামর্থ্য সম্পর্কে ভালোই ধারণা আছে তার।

গ্লোবোর সঙ্গে এক আলাপচারিতায় গত মঙ্গলবার ৩৭ বছর বয়সী সিলভা বলেন, নেইমার যদি চেলসিতে যোগ দেন, তাহলে সেটা দারুণ হবে।

“তার চেলসিতে আসা উচিত। সে যদি পিএসজি ছাড়ে, তাহলে তার অবশ্যই এখানে (চেলসিতে) আসা ঠিক হবে। যদি তা হয়, তাহলে সম্ভাব্য সবচেয়ে ভালো কিছুর প্রত্যাশা করা যেতে পারে।”

“নেইমারের সামর্থ্য নিয়ে আমাদের কথা বলার দরকার নেই। তাছাড়া, সে আমার খুব ভালো বন্ধু। আশা করি, এটি শুধু খবরে সীমাবদ্ধ না থেকে বাস্তবেও রুপ নেবে, তবে আমি এই বিষয়ে কিছুই জানি না।”

ব্রাজিলের ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার নেইমার পিএসজির হয়ে এখন পর্যন্ত ম্যাচ খেলেছেন ১৪৪টি। গোল করেছেন ১০০টি এবং সতীর্থদের দিয়ে করিয়েছেন ৬০টি। গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৮ ম্যাচে ১৩ গোলের পাশাপাশি তার নামের পাশে ছিল ৮টি অ্যাসিস্ট।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.