Sylhet Today 24 PRINT

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে তাসকিন ও মিরাজ

স্পোর্টস ডেস্ক |  ৩০ জুন, ২০২২

প্রথম ঘোষিত টি-টোয়েন্টি স্কোয়াড থেকে তিনজন ছিটকে যাওয়ায় আগেই টি-টোয়েন্টি দলের সঙ্গে অনুশীলন শুরু করেছিলেন তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ। গত সপ্তাহে ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার সময়ও মিরাজের দলে আসা নিয়ে কথা বলেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। অবশেষে এই দুজনকে আনুষ্ঠানিকভাবে স্কোয়াডে যুক্ত করার কথা জানালো বিসিবি।

বিজ্ঞপ্তি পাঠিয়ে বিসিবি জানায়, তাসকিন ও মিরাজ টি-টোয়েন্টি দলে যুক্ত হয়েছেন। তাদের নিয়ে টি-টোয়েন্টিই দলে এখন দলে সদস্য হলো ১৪ জন।

ইনজুরি না থাকলে অবশ্য এই দলে তাসকিনের নাম থাকত শুরু থেকেই। পিঠের চোট কাটিয়ে পুনর্বাসনে থাকায় তাসকিনের কেবল ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল। তবে তার চোটের অবস্থা দ্রুত উন্নতি হয়ে যাওয়ায় টি-টোয়েন্টি খেলানোরও সিদ্ধান্ত নেওয়া হয়।

মিরাজের দলে আসা একটু ভিন্ন। তিনি মূলত খেলেন টেস্ট ও ওয়ানডেতে। টি-টোয়েন্টিতে সেভাবে তাকে বিবেচনা করা হয় না। কিন্তু শহিদুল ইসলামের পর  ইয়াসির আলি রাব্বি ও মোহাম্মদ সাইফুদ্দিন ছিটকে পড়ায় ঝুঁকি এড়াতে স্কোয়াডে নেওয়া হয়েছে তাকে।

ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার আগেই চোটে ছিটকে যান শহিদুল। ওয়েস্ট ইন্ডিজে গিয়ে তিন দিনের প্রস্তুতি ম্যাচে চোট পেয়ে ছিটকে যান ইয়াসির। সীমিত ওভারের সিরিজ খেলতে যাওয়ার কথা ছিল সাইফুদ্দিনের। কিন্তু তিনি ফিটনেস পরীক্ষায় পাশ করতে পারেননি।

২ ও ৩ জুলাই বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায়  ডমিনিকার উইন্ডসর পার্কে হবে প্রথম দুটি টি-টোয়েন্টি। ৭ জুলাই গায়ানা স্টেডিয়ামে হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। এরপর গায়ানাতেই দু'দল মুখোমুখি হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.