Sylhet Today 24 PRINT

নেতৃত্বে প্রথম জয়ের পরই ছিটকে গেলেন সোহান

স্পোর্টস ডেস্ক |  ০১ আগস্ট, ২০২২

আন্তর্জাতিক ক্রিকেটে নেতৃত্বের পথচলার শুরুটা মসৃণ হলো না নুরুল হাসান সোহানের। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে উইকেটরক্ষকের দায়িত্ব পালনকালে আঙুলে চোট পান তিনি। ফলে চলমান সফর শেষ হয়ে গেল বাংলাদেশের নতুন টি-টোয়েন্টি অধিনায়কের। শুধু সংক্ষিপ্ত সংস্করণেই নয়, তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও থাকছেন না এ উইকেটকিপার।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে রোববার (৩১ জুলাই) ফিল্ডিং করার সময় আঙুলে চোট পান নুরুল হাসান সোহান। ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হয়ে তার মাঠে ফিরতে সময় লাগবে কমপক্ষে তিন সপ্তাহ। যার কারণে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পারবেন না সংক্ষিপ্ত সংস্করণে টাইগারদের হয়ে জিম্বাবুয়ে সিরিজে নেতৃত্ব পাওয়া সোহান। পাশাপাশি তাকে দেখা যাবে না তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) রোববার রাতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে কিপিং করার সময় পেসার হাসান মাহমুদের করা একটি বল নুরুল হাসান সোহানের তর্জনী আঙুলে আঘাত করে। যার কারণে জিম্বাবুয়ের বিপক্ষে থাকা সিরিজের বাকি ম্যাচগুলো খেলতে পারবেন না বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক।

এ বিষয়ে বাংলাদেশ দলের ফিজিও মোজাদ্দেদ আলফা সানি বলেন, এক্স-রে রিপোর্টে তার তর্জনী আঙুলে একটি ফাটল দেখা দিয়েছে। এ ধরনের ইনজুরি সারতে তিন সপ্তাহের মতো সময়ের প্রয়োজন। সোহান মঙ্গলবার সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ এবং ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না।

এর আগে ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে বাংলাদেশ দলের নিয়মিত টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে বিশ্রামে রেখে সোহানের নেতৃত্বে জিম্বাবুয়ে সফরে যায় টাইগাররা। তার নেতৃত্বের শুরুটা অবশ্য ভালো হয়নি লাল সবুজের প্রতিনিধিদের। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ হারে ১৭ রানের ব্যবধানে।

তবে ভয়ডরহীন ক্রিকেট খেলার অঙ্গীকার ব্যক্ত করা সোহান মাথা নোয়াতে চান না এত সহজে। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে সোহানের দল জিতেছে ৭ উইকেটের বড় ব্যবধানে। কিন্তু দুঃখের বিষয়, আঙুলের ইনজুরি তাকে বঞ্চিত করেছে শেষ টি-টোয়েন্টির নেতৃত্ব থেকে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.