Sylhet Today 24 PRINT

এশিয়া কাপে ফিরতে পারেন সৌম্য-সাব্বির

স্পোর্টস ডেস্ক |  ০৬ আগস্ট, ২০২২

এশিয়া কাপের আগে গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের ইনজুরিতে চিন্তিত বিসিবি। জিম্বাবুয়ে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচের আগেই চোট থেকে ছিটকে গেছেন সোহান। গতকাল লিটন দাসও হ্যামস্ট্রিংয়ের চোটে পড়লেন। জিম্বাবুয়ে সিরিজ তো বটেই এশিয়া কাপেও অনিশ্চিত তিনি।

জিম্বাবুয়ে সফরের টি২০ সিরিজে সিনিয়রদের বিশ্রাম দিয়ে তারুণ্যনির্ভর দল গড়েছিল বিসিবি। তবে লাভ হয়নি উল্টো সিরিজ খুইয়েছে বাংলাদেশ। তাই এশিয়া কাপের মত বড় টুর্নামেন্টে রিস্ক নিতে চাচ্ছে না বিসিবি। দল গোছাতে পরীক্ষিতদের দিকেই ঝুঁকবে জাতীয় দল নির্বাচকরা। সেই ধারায় এশিয়া কাপে ফিরতে পারেন সৌম্য সরকার ও সাব্বির রহমান।

সৌম্য সরকার দেশের হয়ে শেষ টি২০ ম্যাচ খেলেছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে। বাজে পারফরম্যান্সের কারণে এরপর আর দলে ফিরতে পারেননি মারকুটে এই ব্যাটসম্যান। সাব্বির রহমান তো আরো আগে থেকেই জাতীয় দলের রাডারে নেই। ২০১৯ সালে চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে শেষ টি২০ খেলেছিলেন তিনি। তবে জাতীয় দলে ফিরতে হলে সৌম্য ও সাব্বিরের জন্য শর্ত- ওয়েস্ট ইন্ডিজ 'এ' দলের বিপক্ষে ভালো খেলতে হবে তাদের।

জাতীয় দল সংশ্নিষ্ট এক কর্মকর্তা বলেন, 'এশিয়া কাপে সেরা দলটাই পাঠাতে হবে। সোহান চোটে পড়ায় মুশফিকের সুযোগ বেড়ে গেছে। জিম্বাবুয়েতে মুনিম শাহরিয়ার ভালো খেলেনি। সেক্ষেত্রে একজন ওপেনারও লাগবে। বড় ইভেন্ট পরীক্ষিত খেলোয়াড়দেরই নিতে হবে। উইন্ডিজে সৌম্য রান করলে টি২০ দলে নেওয়ার চিন্তাভাবনা আছে। সবকিছুই নির্ভর করছে খেলোয়াড়ের ওপর।'

জিম্বাবুয়ের বিপক্ষে টি২০ সিরিজে বিশ্রাম দেওয়া হলেও এশিয়া কাপে ফেরানো হতে পারে উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিমকে। তার টি২০-তে ফেরার সম্ভাবনা বাড়িয়ে দিয়েছে খেলোয়াড়দের চোট এবং ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে সিরিজে বেশিরভাগ ব্যাটার প্রত্যাশিত পারফরম্যান্স না করায়। তবে সদ্য সাবেক হওয়া টি২০ অধিনায়ক মাহমুদউল্লাহর ১৫ জনের দলে থাকার সম্ভাবনা ক্ষীণ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.