Sylhet Today 24 PRINT

সবচেয়ে কম আয়ের বিপিএল

স্পোর্টস ডেস্ক |  ২০ ডিসেম্বর, ২০১৫

যাবতীয় খরচ বাদ দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসর থেকে ২৫ কোটি টাকা আয় করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যা এর আগের দুই বিপিএল আসরের চাইতে কম আয়।

রোববার (২০ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বিপিএল নিয়ে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিপিএল শুরুর আগে অবশ্য ৪০ কোটি টাকা আয়ের লক্ষ্য নির্ধারণ করেছিল বিসিবি। টাইটেল স্পন্সর, মিডিয়া স্বত্ব, টিকিট বিক্রি, মোবাইল স্কোরিং স্বত্ব বিক্রি এবং ফ্রাঞ্চাইজি ফি’র সৌজন্যে বিপিএল ‘থ্রি’ থেকে বড় ধরনের আয়ের আশা করলেও বিপিএলকে সুশৃঙ্খল কাঠামোয় নিতে গিয়ে বানিজ্যের বিষয়কে অতটা গুরুত্ব দেওয়া হয়নি বলে জানান নাজমুল হাসান।

পাপন বলেন, আমরা বিপিএলকে সুশৃঙ্খল করতে চেয়েছি। আয় এখানে বড় কোনো বিষয় ছিল না। পেছনের দুটি আসরকে ঘিরে যে সমস্যাগুলো হয়েছিল সেগুলোকে আমরা দূর করতে চেয়েছি। সবার চেষ্টায় এবার সে সমস্যাগুলো হয়নি।

বিপিএলের দ্বিতীয় আসর থেকে বোর্ডের আয় হয়েছিল মাত্র ২৮ কোটি টাকা। বিপিএলের অভিষেক আসরে বিসিবির কোষাগারে জমা পড়েছিল ৩২ কোটি ৫০ লাখ টাকার মতো। সে হিসেবে এবারই সবচেয়ে কম আয় হয়েছে বিসিবির।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.