Sylhet Today 24 PRINT

লেভানদোভস্কির জোড়া গোল, বার্সার বড় জয়

স্পোর্টস ডেস্ক |  ২৯ আগস্ট, ২০২২

আগের ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে জোড়া গোল করেছিলেন রবের্ত লেভানদোভস্কি। এবারও ব্যত্যয় হয়নি। আগের ম্যাচের মতো এই ম্যাচেও বড় ব্যবধানে জিতেছে বার্সেলোনা।

রোববার কাম্প নউয়ে লা লিগার ম্যাচে রিয়াল ভাইয়াদলিদকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে জাভি এরনান্দেসের দল।

শুরুতে ও শেষে পোস্ট ও ক্রসবার বাধা হয়ে দাঁড়ানোয় হ্যাটট্রিক হয়নি লেভানদোভস্কির। তাদের অন্য দুই গোলদাতা পেদ্রি ও সের্হি রবের্তো।

ঘরের মাঠে রায়ো ভায়েকানোর বিপক্ষে লিগে বার্সেলোনার প্রথম ম্যাচে অভিষেক হয়েছিল লেভার। পুরো ৯০ মিনিট খেলেও গোল পাননি সেদিন, জিততে পারেনি বার্সাও, হয়েছিল গোলশূন্য ড্র। তবে সোসিয়েদাদের মাঠে পরের ম্যাচেই লেভা সেটা পুষিয়ে দিয়ে করলেন জোড়া গোল, করালেন আরও একটি। এবার বার্সা জিতল ৪-১ ব্যবধানে। পোলিশ স্ট্রাইকার সেই ছন্দটা ধরে রাখলেন তৃতীয় ম্যাচেও।

বায়ার্ন মিউনিখের হয়ে ক্লাব ফুটবলের সব শিরোপাই জিতেছেন রবের্ত লেভানদোভস্কি। এই মৌসুমে বায়ার্ন ছেড়ে যোগ দিয়েছেন বার্সেলোনায়। ক্যারিয়ারের এই পড়ন্ত বেলায় এসে পুনর্গঠনের প্রক্রিয়ায় থাকা একটা দলের অংশ হওয়া, সহজ চ্যালেঞ্জ নয় মোটেও। কিন্তু লেভা প্রমাণ দিচ্ছেন, বয়স ৩৪ হলেও এখনো তিনি বিশ্বের সেরা স্ট্রাইকারদের একজন।

দুই পাশে বার্সেলোনার দুই উইঙ্গার উসমান দেম্বেলে ও রাফিনিয়ার গতির সঙ্গে তাল মেলাতে শুরু থেকে হিমশিম খেতে থাকেন ভাইয়াদলিদ ডিফেন্ডাররা। ম্যাচের ২৪ মিনিটে। রাফিনিয়ার পাস থেকে লেভা এগিয়ে দেন বার্সাকে। বিরতির মিনিট দুয়েক আগে পরের গোলটা করেন পেদ্রি, এবার পাস আসে দেম্বেলের কাছ থেকে।

বিরতির পরও বলের দখল রেখে ভাইয়াদলিদকে হতাশ করে গেছে জাভির দল। দেম্বেলে-লেভা-রাফিনিয়া ব্যস্ত রেখেছেন প্রতিপক্ষ ডিফেন্ডারদের। তিন নম্বর গোলটা এসেছে ম্যাচে ৬৪ মিনিটে। দেম্বেলের পাস থেকে ব্যবধান বাড়িয়ে ম্যাচ থেকে ভাইয়াদলিদকে ছিটকে দেন লেভা। এই শতাব্দীতে বার্সেলোনার হয়ে লিগের প্রথম তিন ম্যাচে ৪ গোল করা প্রথম খেলোয়াড় লেভা। লা লিগায় নিজের প্রথম তিন ম্যাচে ৪ গোল ২০১১ সালের পর এই প্রথম, সেবার আতলেতিকোর হয়ে প্রথম তিন ম্যাচে ৪ গোল ছিল রাদামেল ফ্যালকাওয়ের।

যোগ হওয়া সময়ে দলের চতুর্থ গোল করেন বদলি নামা সার্জি রবার্তো। টানা দ্বিতীয় জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। লা লিগায় ৩ ম্যাচ শেষে ৭ পয়েন্ট জাভির দলের।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.