Sylhet Today 24 PRINT

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে তিন পেসার

সিলেটটুডে ডেস্ক: |  ৩০ আগস্ট, ২০২২

ফাইল ছবি

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। বাংলাদেশ সময় রাত আটটায় মাঠে গড়ায় এই ম্যাচ।

এখন পর্যন্ত শারজাহতে ৭টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। একটিতেও জয়ের দেখা মেলেনি লাল সবুজের প্রতিনিধিদের। অধরা এক জয়ের লক্ষ্যে এবারে চিরচেনা আফগানিস্তানের বিপক্ষে নামতে যাচ্ছে সাকিব বাহিনী।

দুই দলের মুখোমুখি পরিসংখ্যান এই ম্যাচে এগিয়ে রাখছে আফগানিস্তানকে। দুই দলের মোট ৮ দেখায় ৫বারই শেষ হাসি হেসেছে মোহাম্মদ নাবি দল। আর ৩ জয় নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশকে।

আফগানিস্তানের সঙ্গে সবশেষ সিরিজে ২-১ ব্যবধানে পাওয়া জয় আত্মবিশ্বাসের দিক থেকে এগিয়ে রাখছে বাংলাদেশকে।

এ ম্যাচ দিয়ে লম্বা সময় পর শর্টার ফরম্যাটে ফিরলেন মোহাম্মদ সাইফউদ্দিন, সাব্বির রহমান ও মুশফিকুর রহিম। অপরদিকে শ্রীলঙ্কার বিপক্ষে খেলানো একাদশ নিয়েই মাঠে নামছে আফগানিস্তান।

নিজেদের শক্তির জায়গা পেইস নির্ভর দল নিয়ে আফগানদের বিপক্ষে নামতে যাচ্ছে বাংলাদেশ। পেইস ইউনিট সামলানোর দায়িত্ব পেয়েছেন মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিন। আর স্পিন সামলাবেন সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মাহেদী হাসান মিলে।

এদিকে উদ্বোধনী জুটিতে নাঈম শেখকে সঙ্গী করা হয়েছে এনামুল হক বিজয়ের।

বাংলাদেশ একাদশ: নাঈম শেখ, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক সৈকত, মাহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: হজরতুল্লাহ জাজাই, রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, নাজিবুল্লাহ জাদরান, করিম জানাত, মোহাম্মদ নাবি (অধিনায়ক), রাশিদ খান, আজমতউল্লাহ ওমারজাই, নাভিন উল হক, ফজল হক ফারুকী ও মুজিব উর রহমান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.