Sylhet Today 24 PRINT

ব্যাটিং ব্যর্থতায় ১২৭ রানে আটকা বাংলাদেশ

সিলেটটুডে ডেস্ক: |  ৩০ আগস্ট, ২০২২

ছবি: এসিসি

টি-টোয়েন্টির অধিনায়ক এবং কোচিং স্টাফ বদলালেও বাংলাদেশ দলটা সেই পুরনো। ব্যাটিং ব্যর্থতার পুরনো রোগ থেকে তারা বেরোতেও পারেনি। আফগানিস্তানের বিপক্ষে এশিয়া কাপে টপ অর্ডারের চূড়ান্ত ব্যাটিং ব্যর্থতায় ও মিডল অর্ডারে মোসাদ্দেক হোসেনের ব্যাটে ৭ উইকেটে ১২৭ রানের পুঁজি পেয়েছে বাংলাদেশ।

শিশিরের প্রভাবে টস জয়ী দল বোলিং নেবে এমনটাই মনে হয়েছিল। কিন্তু খটখটে ব্যাটিং উইকেটের সুবিধা নিতে শুরুতে ব্যাটিং নেন টাইগার অধিনায়ক সাকিব। ওপেনার নাঈম ও বিজয় ওই সুবিধা করতে পারেননি। মুজিব উরের বলে নাঈম ৮ বলে ৬ এবং বিজয় ১৪ বলে ৫ করে আউট হন।

হাত খুলতেই আউট হন তিনে নামা সাকিব। তিনি মুজিব উরের বলে ৯ বলে দুই চারে ১১ রান বোল্ড হন। দলের বিপর্যয়ে চারে ক্রিজে আসেন মুশফিক। কিন্তু তিনিও সুবিধা করতে পারেননি। ফিরে যান ১ রান করে। বাংলাদেশ ২৮ রানে হারায় টপি-মিডলের ৪ উইকেট।

পাঁচে নামা আফিফ হোসেন ও মাহমুদউল্লাহ ২৫ রানের ছোট্ট একটা জুটি দিয়ে বিপর্যয়ে সামান্য প্রলেপ দেন। আফিফ ১৫ বলে ১২ রান করে রশিদ খানের বলে ফিরলে ওই জুটি ভাঙে। এরপর মোসাদ্দেককে নিয়ে কচ্চপ গতির ব্যাটিং করে মাহমুদউল্লাহ ৩৬ রান যোগ করেন।

রশিদ খানের বলে সাবেক টি-২০ অধিনায়ক মাহমুদউল্লাহ ক্যাচ দেওয়ার আগে ২৭ বলে এক চারে করেন ২৫ রান। শেখ মেহেদি শেষ ওভারে রান আউট হওয়ার আগে করেন ১২ বলে ১৪ রান। হার্ড হিটিং করতে পারেন বলা হলেও স্লগে সুবিধা করতে পারেননি তিনি। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন মোসাদ্দেক। তিনি ৩১ বলে তিনটি চার ও এক ছক্কায় ওই রান তোলেন।

আফগানিস্তানের হয়ে মুজিব উর ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে নেন ৩ উইকেট। রশিদ খান ৪ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন। টিম সাউদিকে হটিয়ে টি-২০’র দ্বিতীয় সর্বোচ্চ উইকেন টেকার হন। উইকেট না পেলেও ফজল হক ফারুকি ৪ ওভারে মাত্র ২৫ রান খরচ করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
ওয়াহিদ ভিউ (পঞ্চম তলা), পূর্ব জিন্দাবাজার,
সিলেট-৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.