Sylhet Today 24 PRINT

এশিয়া কাপ: শ্রীলঙ্কার বিপক্ষে একাদশে বড় পরিবর্তনের আভাস

স্পোর্টস ডেস্ক |  ০১ সেপ্টেম্বর, ২০২২

এশিয়া কাপে বাংলাদেশের আজ বাঁচা-মরার লড়াই। টুর্নামেন্টে টিকে থাকতে হলে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলংকার বিপক্ষে জিততেই হবে। মহা-গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে বাংলাদেশ একাদশে বড় পরিবর্তনের আভাস। এনামুল হক বিজয় ও নাঈম শেখের বদলে সাব্বির রহমান রুম্মান ও মেহেদি হাসান মিরাজকে দেখা যেতে পারে আজ ইনিংসের সূচনা করতে!

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। আগে ব্যাটিং করে ১২৭ রানের বেশি তুলতে পারেনি সাকিব আল হাসানের দল। ম্যাচে বাংলাদেশের দুই ওপেনার ছিলেন পুরো ব্যর্থ। মুজিব-উর রহমানের স্পিনে খাবি খেয়েছেন দুজন।

নাইম শেখ ৮ বলে ৬ রান করে ফিরেছেন। নাঈমের এশিয়া কাপের স্কোয়াডে ফেরার প্রসেস নিয়েই প্রশ্ন উঠছিল। মাঠের খেলাতে সেই প্রশ্নের জবাব দিতে পারেননি তিনি। ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে অনেকদিন পর জাতীয় দলে ফেরা এনামুল হক বিজয়ও রান পাননি।

গত ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে সিরিজে রান পাননি বিজয়। তার ধারাবাহিকতা মিলেছে এশিয়া কাপের প্রথম ম্যাচেও। ১৪ বল খেলে ৫ রান করে ফিরেছেন। এই সংস্করণে তার সামর্থ নিয়ে প্রশ্ন উঠে গেছে।

নড়বড়ে দুই ওপেনারের ওপর গুরুত্বপূর্ণ ম্যাচে ভরসা রাখা ঠিক হবে কিনা ভাবছে টিম ম্যানেজমেন্ট। শোনা যাচ্ছে, আজ শ্রীলংকার বিপক্ষে ওপেনিং পজিশনে সাব্বির ও মিরাজকে পছন্দ অধিনায়ক সাকিব আল হাসানের। তরুণ পারভেজ হোসেন ইমনকেও দেখা যেতে পারে ওপেনিংয়ে।

পেস ডিপার্টমেন্টে পরিবর্তন অনেকটা নিশ্চিত। মোস্তাফিজুর রহমান গত কয়েক মাস ধরেই পারফর্ম করতে পারছেন না। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচেও গুরুত্বপূর্ণ সময়ে দেদাড়ছে রান খরচ করেছেন। তার দিকে তাকিয়ে ছিল দল কিন্তু উল্টো দলকে ‍ডুবিয়েছেন মোস্তাফিজ। ফলে তাকে বসিয়ে ইবাদত হোসেনকে দেখা যেতে পারে একাদশে।

টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন একদিন আগেই বলেছেন, ‘মোস্তাফিজকে অটো চয়েজ ভাবার দিন শেষ।’ আবার তাসকিন আহমেদকেও বসানো হতে পারে। ফর্মে থাকা স্পিনার নাসুম আহমেদকে একাদশে নেওয়ার কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে বেঞ্চে বসতে হতে পারে তাসকিনকেও।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
ওয়াহিদ ভিউ (পঞ্চম তলা), পূর্ব জিন্দাবাজার,
সিলেট-৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.