Sylhet Today 24 PRINT

ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ হলেন রকিবুল

স্পোর্টস ডেস্ক |  ২১ ডিসেম্বর, ২০১৫

সকল ধরনের ক্রিকেটীয় কর্মকাণ্ড থেকে সাময়িক ভাবে নিষিদ্ধ করা হয়েছে সাবেক ক্রিকেটার ও বর্তমানে ম্যাচ রেফারির দায়িত্ব পালন করা রকিবুল হাসানকে।

বিপিএলের ম্যাচে টস নিয়ে সন্দেহ ও পরে সেটা নিয়ে বিতর্কিত মন্তব্য করায় ম্যাচ রেফারি রকিবুল হাসানের উপর সাময়িক এই খড়্গ নেমে এল।

তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করার কথাও জানিয়েছে বিসিবি। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সকল ধরনের ক্রিকেটীয় কর্মকাণ্ড থেকে তিনি নিষিদ্ধ থাকবেন।

বিপিএলের ম্যাচে টস নিয়ে সন্দেহ ও পরে সেটা নিয়ে বিতর্কিত মন্তব্য করায় ম্যাচ রেফারি রকিবুল হাসানের বিরুদ্ধে তদন্ত করবে বিসিবি।

টস বিতর্কটি গত ১২ ডিসেম্বর ঢাকা ডায়নামাইটস ও বরিশাল বুলসের এলিমিনেটর ম্যাচের ঘটনা। ম্যাচ রেফারি ছিলেন সাবেক অধিনায়ক ও বাংলাদেশে ম্যাচ রেফারিদের প্রধান, রকিবুল হাসান। শিশিরের কারণে রাতের ম্যাচের টস ছিল খুবই গুরুত্বপূর্ণ। টসে জিতে ফিল্ডিং নিয়েছিল ঢাকা।

সে সময় টস নিয়ে প্রশ্ন উঠেনি। কিন্তু পরে একাত্তর টিভি টসের ফল নিয়ে সংশয় প্রকাশ করে একটি প্রতিবেদন প্রচার করে। যেখানে ভিডিও রিপ্লে দেখে মনে হয়েছে, নিক্ষেপিত মুদ্রা উইকেট থেকে তোলার সময় মুদ্রা উল্টে দিয়ে টসের ফলও উল্টে দিয়েছিলেন ম্যাচ রেফারি।

দুই অধিনায়ক কুমার সাঙ্গাকারা ও মাহমুদউল্লাহ ও ধারাভাষ্যকার অ্যালিস্টার
ক্যাম্পবেলকে পেছন দিকে রেখে মুদ্রা তুলেছিলেন রকিবুল; এরপর জানিয়েছিলেন বিজয়ী কে। মুদ্রা মাটিতে পড়ে থাকা অবস্থায় ওই তিনজন দেখার সুযোগই পাননি। এটা নিয়েও সন্দেহ প্রকাশ করা হয় প্রতিবেদনে।

ওই ভিডিও নিয়ে পরে আরও একটি প্রতিবেদন করা হয়, যেখানে রকিবুল হাসানকে অনেক বিতর্কিত মন্তব্য করতে দেখা যায়। প্রতিবেদনের উদ্দেশ্য, প্রতিবেদক দেব চৌধুরীর ধর্ম নিয়ে মন্তব্য করাসহ তাকে হুমকি-ধামকি দেওয়া, বিসিবি প্রধান নাজমুল হাসান, সাবেক বিসিবি ও আইসিসি প্রধান আ হ ম মুস্তফা কামালসহ বেশ কজন বিসিবি পরিচালককেও ব্যক্তিগত আক্রমণ করতেও দেখা যায় রকিবুলকে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.