Sylhet Today 24 PRINT

চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে দেশে ফিরল নারী ক্রিকেট দল

স্পোর্টস ডেস্ক |  ২৭ সেপ্টেম্বর, ২০২২

২০২৩ টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলা নিশ্চিত করার পাশাপাশি বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। দুবাই থেকে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৮টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে নিগার সুলতানা জ্যোতির দল।

ট্রফি নিয়ে ফেরা দলকে জানানো হয় ফুলেল শুভেচ্ছা। মেয়েরা আগামীকাল বুধবার এশিয়া কাপ মিশনে সিলেট আসবে। ১ অক্টোবর শুরু হবে এশিয়ার শ্রেষ্ঠত্ব ধরে রাখার লড়াই।

আসরের উদ্বোধনী ম্যাচে সালমা-রুমানাদের প্রতিপক্ষ থাইল্যান্ড। এবারও টি-টুয়েন্টি সংস্করণে হচ্ছে এশিয়া কাপ। ৭ দলের টুর্নামেন্টের প্রথম পর্বে রাউন্ড রবিন পদ্ধতিতে প্রত্যেকে একে অপরের বিপক্ষে একবার করে খেলবে।

সোমবার রাতে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে স্বাগতিক দেশের বোর্ড। বিশ্বকাপ বাছাইপর্ব শুরু আগে চোটের কারণে সংযুক্ত আরব আমিরাত থেকে ফিরে আসা পেসার জাহানারা আলম ও লেগস্পিনিং অলরাউন্ডার ফাহিম খাতুন দলে ফিরেছেন।

বাছাইপর্বের দল থেকে বাদ পড়েছেন মিডলঅর্ডার ব্যাটার শারমিন আক্তার সুপ্তা ও ডানহাতি পেসার মারুফা আক্তার। তাদের কারোরই ওই সফরে ম্যাচ খেলার সুযোগ হয়নি। এশিয়া কাপে স্ট্যান্ড বাই হিসেবে আছেন তারা।

স্পিনে জোর দিয়ে গড়া হয়েছে এশিয়া কাপের স্কোয়াড। ফাহিমার বিকল্প হিসেবে বাছাইপর্ব খেলতে যাওয়া অফস্পিনার সোহেলি টিকে গেছেন এশিয়া কাপের দলে।

এশিয়া কাপের দল: নিগার সুলতানা (অধিনায়ক), শামিমা সুলতানা, ফারজানা হক, রুমানা আহমেদ, রিতু মনি, লতা মণ্ডল, সালমা খাতুন, সোবহানা মোস্তারি, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, ফারিহা ইসলাম তৃষ্ণা ও সোহেলি আক্তার।

স্ট্যান্ড বাই: মারুফা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, নুজহাত তাসনিয়া ও রাবেয়া খাতুন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.