Sylhet Today 24 PRINT

কাতারকে হারিয়ে ইতিহাস বদলে দিল ইকুয়েডর

স্পোর্টস ডেস্ক |  ২১ নভেম্বর, ২০২২

শক্তির বিচারে ইকুয়েডরের চেয়ে কিছুটা হলেও পিছিয়ে ছিল কাতার। বিশ্বকাপের অভিজ্ঞতা তো শূন্য। এই মঞ্চে প্রথম খেলছে মরুর দেশটি। তাও বাছাই পর্ব খেলে নয়, জায়গা মিলেছে স্বাগতিক হিসেবে। তারপরও দলটি আশার বুক বেঁধেছিল ইতিহাসকে সঙ্গে পেয়ে। বিশ্বকাপে এর আগে কখনোই আয়োজকরা প্রথম ম্যাচে হারেনি। কিন্তু ইতিহাসটা যে পাল্টেই দিল ল্যাতিন দলটি। বিশ্বকাপের ইতিহাসে প্রথমবারের মতো হারল আয়োজকরা।

রোববার কাতারের দোহার আল বাইত স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১০টায় উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আমেরিকার দেশ ইকুয়েডরের মুখোমুখি হয় কাতার। খেলার ৫ মিনিটেই গোলের আনন্দে ভাসার উপলক্ষ্য তৈরি হয় ইকুয়েডরের। কিন্তু অফসাইডের কারণে এনের ভালেনসিয়ার করা গোলটি শেষ পর্যন্ত বাতিল হয়।

খেলার ১৬তম মিনিটে ইকুয়েডরের ফরোয়ার্ড এনার ভ্যালেনসিয়াকে পেনাল্টি বক্সের মধ্যে বাজেভাবে ফাউল করেন কাতারের গোলরক্ষক সাদ আল শিব। আর তাতেই বাজে রেফারির বাঁশি। স্বাগতিক গোলরক্ষক সাদকে হলুদ কার্ড দেওয়ার পাশাপাশি এবারের বিশ্বকাপে প্রথম পেনাল্টির ইশারা করেন অনফিল্ড রেফারি। সেই পেনাল্টি থেকে গোল নিশ্চিত করেন ভ্যালেনসিয়া।

এরপর খেলার ৩২ মিনিটে ডি বক্সের ভেতর থেকে বল পেয়ে হেডে গোল নিশ্চিত করেন ভ্যালেনসিয়া। তার জোড়া গোলে ২-০তে এগিয়ে যায় ইকুয়েডর। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ইকুয়েডর।বিরতির পরে কোনো দলই গোল করতে পারেনি।ফলে দুই গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ইকুয়েডর।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.