Sylhet Today 24 PRINT

ফিফার নির্দেশনা অমান্য করে ‘ওয়ান লাভ আর্মব্যান্ড’ পরবেন কেইন-বেল

স্পোর্টস ডেস্ক |  ২১ নভেম্বর, ২০২২

কাতার বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে ইরান ও ইংল্যান্ড। বাংলাদেশ সময় সোমবার সন্ধ্যা ৭টায় মাঠে গড়াবে ম্যাচটি।

আজকের ম্যাচের মধ্য দিয়েই এক রকম দ্বন্দ্বে জড়াচ্ছেন ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেইন ও ওয়েলস অধিকনায় গ্যারেথ বেল। এর ফলে খেলা শুরু হওয়ার আগেই হলুদ কার্ড দেখতে পারেন এই দুই অধিনায়ক। কারণ, ফিফার নির্দেশনা অমান্য করে ‘আর্মব্যান্ড’ পড়বেন এই দুই তারকা।

সমকামী-বিদ্বেষ, বিদেশি নির্মাণশ্রমিকদের করুণ অবস্থা ও অসহায়ত্বের প্রতিবাদের অংশ হিসেবে ইংলিশ অধিনায়ক হ্যারি কেইন, ওয়েলস অধিনায়ক গ্যারেথ বেলসহ সাত দেশের অধিনায়করা ‘ওয়ান লাভ’ আর্মব্যান্ড জড়িয়ে মাঠে নামার ঘোষণা দিয়েছেন।

মুসলিম দেশে সমকামিতা নিষিদ্ধ। কিন্তু ইউরোপের অনেক দেশেই তা বৈধ। সমকামীদের প্রতি সমর্থনে ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেইন বরাবরই হাতে এক ধরনের বিশেষ আর্মব্যান্ড পরেন। এই ‘আর্মব্যান্ড’-এ এক ধরনের হার্ট চিহ্ন রয়েছে, যেটা ভেতরে সাত রঙে রংধনুর মতো রাঙানো। সমকামীদের প্রতীক হিসেবে পরিচিত আর্মব্যান্ডের নাম দেওয়া হয়েছে ‘ওয়ান লাভ’।

অন্যদিকে বিশ্বকাপের ২২তম আসরে ‘আর্মব্যান্ড’ নিয়ে নির্দেশনা দিয়েছে ফিফা। এক বিবৃতিতে ফিফা জানিয়েছে, জাতিসংঘের সঙ্গে মিলে আর্মব্যান্ডের মাধ্যমে বিশ্বকাপজুড়ে সামাজিক প্রচারণা করা হবে। প্রতিটি রাউন্ডের জন্য থাকছে আলাদা প্রচারণা। কোয়ার্টার ফাইনালে প্রচারণার থিম হবে ‘নো ডিসক্রিমিনেশন (বৈষম্য নয়)।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.