Sylhet Today 24 PRINT

ইরান-ইংল্যান্ড ম্যাচে ছিলেন মাশা আমিনি!

স্পোর্টস ডেস্ক |  ২১ নভেম্বর, ২০২২

ফুটবল বিশ্বকাপে চিরাচরিত রীতি জাতীয় সংগীত বাজানো। ইংল্যান্ড-ইরান ম্যাচেও স্বাভাবিকভাবে ছিল না এর ব্যতিক্রম। বেজেছে জাতীয় সংগীত, কিন্তু নিজেদের দেশের জাতীয় সংগীত বাজানোর সময় গাইতে দেখা যায়নি ইরানের ফুটবলারদের।

জানা যায়, ইরানের নীতি পুলিশের নির্যাতনে নিহত মাশা আমিনির মৃত্যুকে কেন্দ্র করে নারী অধিকার নিয়ে ইরানে তৈরি হওয়া সরকার বিরোধী আন্দোলনে একাত্মতা জানাতেই এই সিদ্ধান্ত ইরান দলের।

সোমবার (২১ নভেম্বর) আল রাইয়ানের খলিফা স্টেডিয়ামে বিশ্বকাপ ফুটবলে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ খেলে ইরান। ম্যাচে ৬-২ গোলে হার মানে এশিয়ার দলটি।

ম্যাচের আগে দলটির অধিনায়ক আলী রেজা জাহান বখশ জানিয়েছিলেন, দেশজুড়ে চলমান সরকার বিরোধী আন্দোলনে সংহতি জানাতে জাতীয় সংগীত গাওয়া থেকে বিরত থাকতে পারে দল। শেষ পর্যন্ত সেটাই হয়েছে। তবে নিয়মিত অধিনায়ক আলী বখশ একাদশে থাকলেও এই ম্যাচে অধিনায়কত্ব করেন এহসান হাজশাফি।

ইরানের নীতি পুলিশের হেফাজতে ২২ বছরের তরুণী মাশা আমিনির মৃত্যুকে কেন্দ্র করে দুই মাসেরও বেশি সময় ধরে সারাদেশে ব্যাপক বিক্ষোভ চলছে। চলমান সহিংসতায় প্রাণহানি ছাড়িয়েছে শতাধিক।

এদিকে, ইংল্যান্ড ও ইরানের ম্যাচটি সরাসরি সম্প্রচার করছিল ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন। সরকারবিরোধী আন্দোলনে সংহতি জানাতে জাতীয় সংগীত বাজানোর সময় ইরানের খেলোয়াড়দের দাঁড়িয়ে থাকার অংশ তারা দেখায়নি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.