Sylhet Today 24 PRINT

আর্জেন্টিনাকে সমর্থন করা রিস্ক: মাশরাফি

সিলেটটুডে ডেস্ক |  ২৩ নভেম্বর, ২০২২

১৯৮৬ সালের বিশ্বকাপের পর থেকে প্রতিটি আসরেই আর্জেন্টিনা ভক্তরা স্বপ্ন দেখেন তৃতীয় বিশ্বকাপ জয়ের। কিন্তু বিশ্বকাপের পর বিশ্বকাপ যায়। তৃতীয় শিরোপার দেখা আর মেলেনা আলবিসেলেস্তেদের। তাতেও দলের প্রতি বিন্দুমাত্র অভিযোগ থাকে না ভক্তদের।

সাম্প্রতিক উড়তে থাকা আর্জেন্টিনা বিশ্বকাপের মঞ্চে নিজেদের প্রথম ম্যাচেই শিকার হয়েছে অঘটনের। এশিয়ান ফ্যালকন নামে পরিচিত সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলের হার দিয়ে ৩৬ বছরের শিরোপা খরা ঘোচানোর মিশন শুরু করেছে লিওনেল মেসির।

ফুটবলের ইতিহাসে প্রথমবারের মতো সৌদির বিপক্ষে হারের স্বাদ পেল দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

আর্জেন্টিনার হারে হাজারো ভক্তের হৃদয়ে সৃষ্টি হয়েছে গভীর ক্ষত। বাদ জাননি জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি মোর্ত্তজাও। মাশরাফির মতে আর্জেন্টিনার সমর্থকেরা সবসময় হতাশার ঝুঁকিতে থাকেন।

লিওনেল মেসি, ডিয়েগো ম্যারাডোনা ও সর্বোপরি আর্জেন্টিনার পাড় এই ভক্ত ম্যাচ শেষে নিজের হতাশা ঝেড়েছেন ফেসবুকের এক স্ট্যাটাসে।

তিনি লিখেন, ‘আর্জেন্টিনা সাপোর্ট করা সব সময় রিস্ক, কিন্তু কিছুই করার নাই। এই দলটাকেই সাপোর্ট করে যেতে হবে। আবার হয়তো গ্রুপ স্টেজ থেকেই বিদায় নিতে হবে। এটা নতুন কিছু না, তবে ওদের ডিফেন্স আবারও একবার এক্সপোজ হলো। খেলায় অঘটন ঘটে এটা সত্য। তবে সৌদির সাথে ড্র এর থেকে খারাপ আশা করা যায় না। আর আর্জেন্টিনা কখনো অন্যদের মতো কামব্যাক করতে পারে না―সেটা আরও একবার প্রমাণিত।’

তিনি আরো লিখেন, ‘৫০ মিনিট হাতে পেয়েও গোল শোধ করতে পারে না যেখানে অন্য দল এই অবস্থায় থাকলে ম্যাচ জিতত বা ড্র করত। চাপে আর্জেন্টিনা কখনোই ভালো দল না। আর ঠিক এ কারণেই ওদের খেলা নিয়ে কখনোই বড় কিছু আশা করিও না। ব্রেনের ভিতর ঢুকে গেছে দলটা, তাই যা কিছুই হোক দলটার সাথেই আছি। শুভ কামনা পরের ম্যাচের জন্য।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.