Sylhet Today 24 PRINT

এক গোলপোস্টে দুই কিপার!

সিলেটটুডে ডেস্ক |  ২৩ নভেম্বর, ২০২২

জার্মানির ম্যানুয়েল ন্যুয়ের ও জাপানের সুইচি গোন্ডা- মাঠে দুজনের অবস্থান বিপরীত দিকে হলেও, আজ একই গোলপোস্টের নিচে লড়েছেন দুই দলের কিপার।

কাতার বিশ্বকাপে আজ জার্মানি ও জাপানের মধ্যকার ম্যাচে দেখা গেছে এ দৃশ্য।  

নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষে তখন চতুর্থ রেফারির দেওয়া ৯ মিনিটের অতিরিক্ত সময়ের খেলা চলছে। এরমধ্যেই ২-১ ব্যবধানে এগিয়ে আছে জাপান।

খেলা শেষ হতে যখন আর দু-এক মিনিট বাকি, ঠিক তখনই নিজের গোলপোস্ট ছেড়ে জাপানের অর্ধে চলে আসেন জার্মান অধিনায়ক। এগিয়ে থাকা জাপানের সব ফুটবলারই তখন নিজেদের অর্ধে। লক্ষ্য একটাই, যেকোন মূল্যে এ ম্যাচ জেতা।

দু'দলই তখন মরিয়া। জাপান চাইছে ব্যবধান বজায় রাখতে, আর জার্মানি চাইছে সমতা ফেরাতে। হারের মুখে দাঁড়িয়ে দলের মান রক্ষা করতে জার্মান অধিনায়ক তখন পৌঁছে গেলেন একদম জাপানের গোলপোস্টের সামনে। তবে, গোল বাঁচাতে নয়, গোল করতে।

ম্যাচের একদম শেষ মিনিটে কর্ণার পেল জার্মানি। বল উড়ে এল জাপানের বক্সে। হেড করার জন্য মরিয়া লাফ দিলেন ন্যুয়ের। কিন্তু বলে মাথা ছোঁয়াতে বিফল হলেন। উঁচু বলের নাগাল পেলেন না জাপানের গোলরক্ষক গোন্ডাও।

শেষমেশ চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে ২-১ ব্যবধানে হারালো ব্লু সামুরাইরা।

এর আগে অন্য ম্যাচেও নিজের গোলপোস্ট ছেড়ে বেরিয়ে এসেছেন ন্যুয়ের। ২০১৮ ফিফা বিশ্বকাপের গ্রুপ পর্বে জার্মানি এবং দক্ষিণ কোরিয়ার মধ্যকার ডু অর ডাই ম্যাচে একটি গোল হারানোর পর, নিজেদের গোলপোস্ট খালি রেখে গোল করতে এগিয়ে আসেন তিনি। তার সুবাদেই সহজ গোল পেয়ে যায় কোরিয়া।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.