Sylhet Today 24 PRINT

উরুগুয়ের প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া

স্পোর্টস ডেস্ক |  ২৪ নভেম্বর, ২০২২

দু’বারের বিজয়ী উরুগুয়ের সামনে আজ এডুকেশন সিটি স্টেডিয়ামে এশিয়ার তাইগেউক ওয়ারিয়র্স খ্যাত দণি কোরিয়া। গত বছরের শেষ দিকে দিয়েগো আলোনসো অস্কার তাবারেজের কাছ থেকে দায়িত্ব নেয়ার পর থেকে লা সেলেস্তে দুর্দান্ত ফর্মে রয়েছেন। গ্রুপ এইচ-এ তাদের অপর দুই প্রতিপক্ষ পর্তুগাল ও ঘানা।

১৫ বছর চাকরি করার পর উরুগুয়ের বস হিসেবে তাবারেজকে বরখাস্ত করা তাদের প্রস্তুতিকে বিশৃঙ্খলার মধ্যে ফেলে দিয়েছে, যদিও তারা মাঠে ইতিবাচক ফলাফল পাচ্ছে। দণি আমেরিকার যোগ্যতা অর্জনে কিছু খারাপ ফলাফলের পরে মেঝেতে থাকা একটি পকে সম্পূর্ণরূপে রূপান্তরিত করেছেন।

ব্রাজিলের কাছে অপমানজনক ৪-১ ব্যবধানে হার ও বলিভিয়ার কঠিন উচ্চতায় ৩-০ ব্যবধানে পরাজয়সহ টাবারেজ চারটি পরাজয়ের পর ম্যানেজার পদ থেকে বরখাস্ত হন। নতুন বছরে বাছাই পর্বে চারটি ম্যাচ বাকি থাকায় আলোনসো দায়িত্বে আসার পর চারটিই জিতেছে। চিলি ও প্যারাগুয়ের বিপক্ষে অ্যাওয়ে জয়গুলো হাইলাইট ছিল। দলের অন্যতম তারকা ফুটবলার লুইস সুয়ারেজ এখনো জাতীয় দলে সব কিছুর কেন্দ্রে রয়েছেন।

দলের আক্রমণভাগে সুয়ারেজ, ডারউইন নুনেজ, এডিনসন কাভানি ও ম্যাক্সি গোমেজ সবাই এই বছরের গোলের মধ্যে রয়েছেন। উরুগুয়ের প্রতি খেলায় গড়ে দু’টি গোল। তারা এবার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার ল্েযই রয়েছে। বর্তমান ফর্মে তাদের ছাড় দেয়া যাবে না।

এ দিকে দণি কোরিয়া, একজন আন্ডার-ফায়ার ম্যানেজার এবং একটি স্কোয়াড নিয়ে টুর্নামেন্টে এসেছে, যা কাতারের কাছে বিল্ড আপে ডুবে গেছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
ওয়াহিদ ভিউ (পঞ্চম তলা), পূর্ব জিন্দাবাজার,
সিলেট-৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.