Sylhet Today 24 PRINT

জয়ের দেখা পেলো অস্ট্রেলিয়ার

সিলেটটুডে ডেস্ক |  ২৬ নভেম্বর, ২০২২


কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ফ্রান্সের বিপক্ষে ম্যাচের শুরুতে গোল পেয়ে জয়ের স্বপ্ন দেখলেও শেষ পর্যন্ত হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছিল তাদের। তবে দ্বিতীয় ম্যাচে বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে তিউনিশিয়ার বিপক্ষে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। পুরো ম্যাচে চাপে থাকলেও জয় হাতছাড়া করেনি তারা।

আল জানুব স্টেডিয়ামে মাঠে শনিবার বাংলাদেশ সময় বিকেল ৪ টায় মাঠে নামে দল দুটি। ম্যাচের প্রথমার্ধেই জয়সূচক একমাত্র গোলটি করেন মিচেল ডিউক।

ম্যাচের শুরুটা দারুণ করে দুই দলই। আক্রমণ ও পাল্টা আক্রমণে এগিয়ে যাওয়ার চেষ্টা করে দুই দল। তবে বল পজিশনে কিছুটা এগিয়ে ছিল অস্ট্রেলিয়া।

সেই সুবাদে সফলতাও আসে আস্ট্রেলিয়ার। ২১তম মিনিটে ডিউকের চমৎকার হেডে লিড নেয় অস্ট্রেলিয়া। সতীর্থের বাড়ানো ক্রস ডি-বক্সে পেয়ে গোলপোস্টকে পেছনের দিকে রেখে এবং সেদিকে না তাকিয়েই নিখুঁত হেড করেন এ ফরোয়ার্ড।

এর পর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে তিউনিশিয়া। কিন্তু ৪৪তম মিনিটে উল্টো আক্রমণের শিকার হয় দলটি। এবারও হেড থেকে গোল পাওয়ার সুযোগ ছিল ডিউকের। তিউনিশিয়ার গোলরক্ষক দারুণ ভাবে তা সেভ করেন।

তিউনিশিয়ার সামনেও সুযোগ এসেছিল সমতায় ফিরে বিরতিতে যাওয়ার। ইউসুফ মাসাকানি লক্ষ্য ঠিক রাখতে পারেননি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণের চাপ বাড়িয়ে দেয় তিউনিশিয়া। ম্যাচজুড়ে বল দখল এবং আক্রমণে এগিয়ে থাকলেও দলটির সব প্রচেষ্টা ব্যর্থ হয় অস্ট্রেলিয়ার রক্ষণভাগে গিয়ে। ম্যাচের শেষ দিকে তো আর্নল্ডের দলকে কোণঠাসা করে রাখে তিউনিসিয়া। এরপরও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি।শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে গ্রাহাম আর্নল্ডের দল।

অস্ট্রেলিয়ার এই জয়ে জমে উঠেছে ডি গ্রুপের লড়াই। ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে আছে অস্ট্রেলিয়া। অন্যদিকে প্রথম ম্যাচে বড় জয়ে গ্রুপের শীর্ষে ফ্রান্স। দুই ম্যাচে এক পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে তিউনিশিয়া।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.