Sylhet Today 24 PRINT

বেলজিয়ামকে হারিয়ে মরক্কোর চমক

স্পোর্টস ডেস্ক |  ২৭ নভেম্বর, ২০২২

শেষ ষোলোতে উঠতে জয়ের দরকার ছিল বেলজিয়ামের। ফিফা র‍্যাঙ্কিং, সাম্প্রতিক পারফরম্যান্স, বিশ্বকাপ পারফরম্যান্সের আলোকে এটা অসম্ভব ছিল ইউরোপের দেশটির। তবে সবাইকে অবাক করে দিয়ে হেরে গেছে বেলজিয়াম।

ফিফা র‍্যাঙ্কিংয়ের ২ নম্বর দল বেলজিয়ামকে হারিয়েছে ২২ নম্বরের মরক্কো; ব্যবধান ২-০।

ম্যাচের ৭৩তম মিনিটে বদলি নামা ফরোয়ার্ড আবদেলহামিদ সাবিরি ফ্রি-কিক থেকে প্রথম গোল করার পর যোগ করা সময়ে জাকারিয়া আবুখলাল গোল করে মরক্কোর জয় নিশ্চিত করেন।

রোববার (২৭ নভেম্বর) আল থুমামা স্টেডিয়ামে ‘এফ’ গ্রুপের ম্যাচের পঞ্চম মিনিটে এডেন হ্যাজার্ড ও থরগান হ্যাজার্ডের একে অপরকে বল দেওয়া-নেওয়া করে বল দেন মিচি বাতশুয়াইয়ের কাছে। আগের ম্যাচে কানাডার বিপক্ষে গোল করা এই ফরোয়ার্ড ডি-বক্সের বা দিক থেকে গোলমুখে শট নিলে এগিয়ে এসে কর্নারের বিনিময়ে সেটি প্রতিহত করে দেন মরক্কোর গোলকিপার মুনির মোহাম্মদি।

ম্যাচের ২১তম মিনিটে বেলজিয়াম ডি-বক্সের বাইরে থেকে জোরালো শট নেন হাকিম জিয়েশ। তবে চেলসি উইঙ্গারের শট বারের ওপর দিয়ে চলে যায়।

সাত মিনিট পর বেলজিয়াম ডি বক্সে নায়েফ আগুয়ের্দের হেড থেকে বল পেয়ে যান সেলিম আমাল্লাহ। এই মিডফিল্ডার বল উড়িয়ে দেন ওপর দিয়ে।

৩৫তম মিনিটে আরেকটি ভালো সুযোগ নষ্ট করেন আশরাফ হাকিমি। পিএসজি ডিফেন্ডার বল পেয়েছিলেন মাঝমাঠের একটু সামনে। দ্রুতগতিতে ডি বক্সে ঢুকে শট নিলেও বল চলে যায় পোস্টের পাশ দিয়ে।

প্রথমার্ধেই একবার বেলজিয়ামের জালে বল পাঠায় মরক্কো। ডি-বক্সের ডান পাশ থেকে নেওয়া জিয়েশের ফ্রি কিক থিবো কোর্তোয়াকে ফাঁকি দিয়ে জাল কাঁপায়। তবে ভিএআর চেকে অফসাইডের কারণে গোলটি বাতিল হয়ে যায়।

‘এফ’ গ্রুপে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেছে মরক্কো। ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে বেলজিয়াম। তিনে থাকা ক্রোয়েশিয়ার পয়েন্ট ১, কানাডার শূন্য।

১ ডিসেম্বর গ্রুপপর্বের শেষ ম্যাচে বেলজিয়ামের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া, মরক্কো খেলবে কানাডার বিপক্ষে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.