Sylhet Today 24 PRINT

স্পেনের সঙ্গে ড্র করে টিকে রইল জার্মানি

স্পোর্টস ডেস্ক |  ২৮ নভেম্বর, ২০২২

প্রথম ম্যাচে জাপানের কাছে হেরে যাওয়া জার্মানি এবার ড্র করেছে স্পেনের সঙ্গে। এই ড্রয়ে বিশ্বকাপে টিকে রইল চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

রোববার রাতে দোহার আল বাইত স্টেডিয়ামে স্পেন-জার্মানির গ্রুপ পর্বের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

আলভারো মোরাতার গোলে এগিয়ে যাওয়ার পর জার্মানিকে স্বস্তির সমতায় ফেরান নিকোলাস ফুয়েলক্রুগ।

প্রথমার্ধে দুই বিশ্বচ্যাম্পিয়নের লড়াইটা হয়েছে সমানে সমান। আক্রমণ-প্রতি আক্রমণে দ্যুতি ছড়িয়েছে দুদলই, কিন্তু জালের দেখা পায়নি কেউই। স্পেনের জালে অবশ্য একবার বল জড়িয়েছিল জার্মানি। তবে ভিডিও অ্যাসিসট্যান্ট রেফারি সেটিকে পরে অফসাইড ঘোষণা করলে বাতিল হয় সে গোল।

কোস্টা রিকাকে গোল বন্যায় ভাসিয়ে টুর্নামেন্ট শুরু করা স্পেন আজও শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে। গোলও হতে পারত প্রথমেই। কিন্তু ডি-বক্সের বাইরে থেকে দানি ওলমোর বুলেট গতির শট গোলরক্ষক মানুয়েল নয়ারের হাতে লেগে ক্রসবারে বাধা পায়।

৩৪তম মিনিটে ওলমোর পাস থেকে বক্সে দারুণ পজিশনে বল পেয়েছিলেন ফেররান তরেস। কিন্তু শট লক্ষ্যে না রেখে উড়িয়ে মেরেছেন বার্সেলোনা ফরোয়ার্ড। যদিও লাইন্সম্যান পরে অফসাইডের পতাকাও তুলেছিলেন। পাঁচ মিনিট পর আন্টোনিও রুডিগার হেডে বল জালে পাঠালে উল্লাসে মাতে জার্মানি, তবে ভিএআরে অফসাইডের সিদ্ধান্তে থেমে যায় তাদের উদযাপন।

গোলশূন্য প্রথমার্ধের পর প্রথম গোল আসে ম্যাচের ৬২তম মিনিটে। বাঁ প্রান্ত থেকে জর্দি আলবার পাস খুঁজে নেয় মোরাতাকে। ডান পায়ে ফ্লিকে বল জালে পাঠান আলভারো মোরাতা। আগের ম্যাচেও বদলি নেমে তিনি গোল করেছিলেন।

বিশ্বকাপে টিকে থাকতে মরিয়া জার্মানি ম্যাচে ফেরে ম্যাচের ৮৩তম মিনিটে। টমাস মুলারের বদলি হিসেবে মাঠে নামা নিকোলাস ফুয়েলক্রুগ স্বস্তি ফেরান জার্মান শিবিরে। লিরয় সানের পাস থেকে জামাল মুসিয়ালার পা ঘুরে বল আসে ফুয়েলক্রুগের কাছে। দুর্দান্ত এক শটে জার্মানির জার্সিতে দ্বিতীয় গোলটি পেয়ে যান ২৯ বছর বয়সী ফরোয়ার্ড।

এই ড্রতে জমে উঠল ‘ই’ গ্রুপের হিসাবনিকাশ। দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে স্পেনই শীর্ষে। সমান ৩ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে দুই ও তিনে জাপান ও কোস্টা রিকা।

এই ম্যাচ থেকে প্রথম পয়েন্ট পাওয়া জার্মানি তলানিতে থাকলেও সুযোগ আছে দ্বিতীয় রাউন্ডে ওঠার। গ্রুপের শেষ ম্যাচে জার্মানি কোস্টা রিকাকে ও স্পেন জাপানকে হারালে শেষ ষোলোতে যাবে সাবেক দুই বিশ্ব চ্যাম্পিয়নই।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.