Sylhet Today 24 PRINT

দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া

সিলেটটুডে ডেস্ক |  ০১ ডিসেম্বর, ২০২২

প্রথম ম্যাচে হারের পর যে আর্জেন্টিনা বাদ পড়ার ঝুঁকিতে ছিল, সে দলই এখন টানা দুই জয়ে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে। সৌদি আরবের কাছে ২-১ ব্যবধানে হারার পর লিওনেল মেসিরা ঘুরে দাঁড়িয়েছেন মেক্সিকো ও পোল্যান্ডের বিপক্ষে ২-০ ব্যবধানের জয়ে। দুই জয়ের ৬ পয়েন্টে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়নও হয়েছে আর্জেন্টিনা।

গ্রুপসেরা হওয়ায় দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সকে এড়িয়েছে আর্জেন্টিনা। কোয়ার্টার ফাইনালে ওঠার পথে মেসিদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। কাতারের আহমেদ বিন আলী স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩ ডিসেম্বর (শনিবার) রাত ১টায়।


অস্ট্রেলিয়া শেষবার দ্বিতীয় রাউন্ডে খেলেছে ২০০৬ সালে। ২০১০, ২০১৪ ও ২০১৮ সালে টানা তিন আসরে প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছিল তারা। এবার ‘ডি’ গ্রুপের প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে ৪-১ ব্যবধানে উড়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। তবে তিউনিসিয়াকে ১-০ এবং ডেনমার্ককে ১-০ ব্যবধানে হারিয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে শেষ ষোলোয় জায়গা করে তারা।

গত বছর টোকিও অলিম্পিকে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। পোল্যান্ড ম্যাচের প্রথম গোলের নায়ক অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার খেলেছিলেন সেই ম্যাচে।

বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে আবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হওয়ার আগে ২৩ বছর বয়সী এই মিডফিল্ডার বলেন, ‘ওরা ভালো দল। অলিম্পিক গেমসে আমাদের হারিয়ে দিয়েছিল (২–০ ব্যবধানে)। তবে বিশ্বকাপের দলটি সেই দল নয়, আমরাও একই দল নই। এটিও ঠিক ম্যাচটি সহজও হবে না।’

৬ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপে চ্যাম্পিয়ন হওয়া ফ্রান্স দ্বিতীয় রাউন্ডে খেলবে পোল্যান্ডের বিপক্ষে। ২০১৮ বিশ্বকাপে শেষ ষোলোয় ফ্রান্সের কাছে ৪-৩ ব্যবধানে হেরেছিলেন মেসিরা। গ্রুপসেরা হতে না পারলে এবারও একই প্রতিপক্ষের বিপক্ষে খেলতে হতো।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.