Sylhet Today 24 PRINT

ভারতের বিপক্ষে ওয়ানডেতে অধিনায়ক লিটন

সিলেটটুডে ডেস্ক |  ০২ ডিসেম্বর, ২০২২

ইনজুরির কারণে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ থকে ছিটকে গেছেন অধিনায়ক তামিম ইকবাল। তার পরিবর্তে সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন লিটন কুমার দাস।

শুক্রবার বিকেলে এক আনুষ্ঠানিক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিবৃতিতে ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনূস বলেন, ‘লিটন আমাদের দলের বেশ অভিজ্ঞ আর নেতৃত্ব দেয়ার মতো একজন ক্রিকেটার। তার ক্রিকেটীয় জ্ঞান অনেক প্রখর ও সে ক্রিকেটটাকে বেশ ভালো বুঝতে পারে।’

তিনি আরও বলেন, ‘তামিমকে এমন গুরুত্বপূর্ণ সিরিজে না পাওয়াটা আমাদের জন্য অনেক বড় ধাক্কা। এটা আমাদের জন্য অনেক বড় ক্ষতি কিন্তু আমাদের বিশ্বাস লিটন অধিনায়ক হিসেবে ভালো করবে।’

এর আগে গত বুধবার বিসিবি সবুজ দলের বিপক্ষে ৪০ ওভারের প্রস্তুতি ম্যাচে ডান কুঁচকিতে চোট পেয়েছেন ওয়ানডে দলপতি তামিম ইকবাল। আর সেই চোট তাকে ছিটকে দিয়েছে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে।

একইসঙ্গে তার সম্ভাবনা রয়েছে টেস্ট সিরিজে না থাকা নিয়েও। তামিম ছিটকে গেলেও ইনজুরি কাটিয়ে দ্বিতীয় ওয়ানডেতেই ফিরবেন তাসকিন আহমেদ। প্রথম ওয়ানডেতে তাকে বিশ্রামে রাখছে টিম ম্যানেজমেন্ট। তার পরিবর্তে ৪ ডিসেম্বর প্রথম ম্যাচে খেলবেন শরিফুল ইসলাম।

বাংলাদেশের ওয়ানডে দল: লিটন দাস (অধিনায়ক), এনামুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, ইবাদত হোসেন, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ, নাজমুল হোসেন, নুরুল হাসান ও শরিফুল ইসলাম।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.