Sylhet Today 24 PRINT

ইংল্যান্ডের সেনেগাল চ্যালেঞ্জ

স্পোর্টস ডেস্ক |  ০৪ ডিসেম্বর, ২০২২

বিশ্বকাপ ফুটবলে শেষ ষোলোর দ্বিতীয় দিনের ম্যাচে মাঠে নামবে ইংল্যান্ড-সেনেগাল। প্রথমবার মুখোমুখি হবে এ দুদল। গ্রুপ পর্বে অপরাজিত থেকে শেষ ষোলোতে পা রেখেছে ইংল্যান্ড। আর শেষ দুই ম্যাচ জিতে উড়ন্ত তেরাঙ্গা লায়ন্স। ইংল্যান্ডকে বিদায় করে শেষ আটে পা রাখতে চায় সেনেগাল।

রোববার (৪ ডিসেম্বর) আল বাইত স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে রাত ১টায়। জয়ে নিজেদের প্রথম দেখাটা স্মরণীয় করে রাখতে চায় দুদল।

গ্রুপ পর্বে যে পাঁচ দেশ অপরাজিত তার মধ্য ইংল্যান্ড একটি। এমন ইনফর্ম স্কোয়াড নিয়ে নিজেদের দ্বিতীয় শিরোপার আশা দেখতেই পারে থ্রি লায়ন্স। তবে প্রতিপক্ষ সেনেগাল বলেই যত দুশ্চিন্তা। আফ্রিকার চ্যাম্পিয়নরাও যে দুরন্ত সময় কাটাচ্ছেন।

নতুন কোনো ইনজুরির খবর নেই ইংল্যান্ড দলে। তাই ফিট স্কোয়াড পাচ্ছেন গ্যারেথ সাউথগেট। তবে মধুর সমস্যায় এ ইংলিশ ট্যাকটিশিয়ান। ফিল ফোডেন, মার্কাস রাশফোর্ড, জ্যাক গ্রিলিশ, রাহিম স্টার্লিং, বুকায়ো সাকারা আছেন ফর্মে। তাই হ্যারি কেনের সঙ্গে আক্রমণভাগে কে থাকবেন সেটি ঠিক করতেই চিন্তার ভাজ কপালে।

৩ গোল করে সর্বাধিক গোলের তালিকায় ইংলিশদের নেতৃত্ব দিচ্ছেন মার্কাস রাশফোর্ড।

ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট বলেন, যদিও ওদের সাদিও মানে নেই। তবে সেনেগাল দল হিসেবে দারুণ। আমার মনে হয় সাদিওকে হারিয়ে ওরা আরও স্ট্রং হয়েছে।

তবে সেনেগালের জন্য দুশ্চিন্তা কোচ আলিউ সিসের অসুস্থতা। ম্যাচের আগে অনুশীলনে ছিলেন না শীষ্যদের সঙ্গে। তবে স্মৃতিতে আত্মবিশ্বাস খুঁজছে লায়ন্স অব তেরাঙ্গা। ২০০২ বিশ্ব আসরে ফ্রান্সকে হারানোর মধুর স্মৃতি আছে তাদের।

তবে ইদ্রিসা গুয়ে ও কোয়াতেকে পাচ্ছে না সেনেগাল। তাই কালিদু কোলিবালি, আবদু দিয়ালোদের নিয়ে ডিফেন্সিভ ফুটবলে মনোযোগী হতে পারে তেরাঙ্গা লায়ন্স। আর আক্রমণে তুরুপের তাস হতে পারেন ইসমাইলা সার।

এর আগে কখনো দেখা হয়নি ইংল্যান্ড-সেনেগালের। বিশ্ব আসরে প্রথম দেখাটা স্মরণীয় করে রাখতে চায় দুদলই।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.