Sylhet Today 24 PRINT

এমবাপের নৈপুণ্যে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স

স্পোর্টস ডেস্ক |  ০৪ ডিসেম্বর, ২০২২

কিলিয়ান এমবাপের নৈপুণ্যে পোল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স।

আল থুমামা স্টেডিয়ামে রোববার শেষ ষোলোর ম্যাচে ফ্রান্স পোল্যান্ডকে হারায় ৩-১ গোলে।

ফ্রান্সের পক্ষে জোড়া গোল করেছেন কিলিয়ান এমবাপে, অপর গোলটি অলিভার জিরুদের। জিরুদের গোলের অ্যাসিস্ট করেছেন এমবাপে। পোল্যান্ডের হয়ে একমাত্র গোলটি করেছেন রবের্ত লেভানডফস্কি।

এমবাপের আলো ছড়ানোর রাতে রেকর্ড গড়েছেন অলিভার জিরুদও। ম্যাচের প্রথমার্ধে দলকে এগিয়ে দিয়ে ফ্রান্সের জার্সিতে সবচেয়ে বেশি গোলের মালিক হন জিরুদ (৫২)। এর আগে ফ্রান্সের হয়ে সর্বোচ্চ গোলদাতা ছিলেন থিয়েরি অঁরি (৫১টি)।

ম্যাচের প্রথম মিনিটেই ফ্রি কিক পায় ফ্রান্স। তবে আঁতোয়ান গ্রিজমানের শট পোল্যান্ডকে বিপদে ফেলতে পারেনি। একটু পর কর্নার থেকে রাফায়েল ভারানের হেড লক্ষ্যভ্রষ্ট হয়।

১৭ মিনিটে উসমান দেম্বেলের শট ঠেকান সেজনি। ২১তম মিনিটে এগিয়ে যেতে পারত পোল্যান্ড। ডি-বক্সের বাইরে থেকে রবের্ত লেভানডফস্কির শট পোস্টের বাইরে দিয়ে যায়। ২৯তম মিনিটে দেম্বেলের কাছ থেকে বল পেয়ে ফাঁকা পোস্টে গোল করতে ব্যর্থ হন অলিভার জিরুদ।

৩৫তম মিনিটে পোলিশ ডিফেন্ডারকে ছিটকে ফেলে শট নেন এমবাপ্পে। সেই শট কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন সেজনি। ৩৮ মিনিটে তখন পর্যন্ত গোল করার সেরা সুযোগটি পেয়েছিল পোল্যান্ড। তবে পোলিশদের একাধিক প্রচেষ্টা ফিরে আসে গোললাইন থেকে।

৪৪তম মিনিটে গোল পেয়ে যায় ফ্রান্স। ম্যাচে তখন পর্যন্ত নিষ্প্রভ থাকা জিরুদের কাছ থেকে আসে গোলটি। এমবাপের সহায়তায় লক্ষ্যভেদ করেন জিরুদ।

৭৪তম মিনিটে দেখা মেলে এমবাপের জাদু। প্রতি-আক্রমণ থেকে বল পেয়ে ডি–বক্সের ভেতর থেকে দুর্দান্ত এক বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন এমবাপে। প্রথম গোলটি যে জায়গা থেকে করেছিলেন, সেখান থেকেই যোগ করা সময়ে করেন দ্বিতীয় গোলটি।

এমবাপের দুই গোল ও এক অ্যাসিস্টের ম্যাচে পর শেষ দিকে পেনাল্টি থেকে সান্ত্বনার গোল পান রবের্ত লেভানডফস্কি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.