Sylhet Today 24 PRINT

জোড়া সুসংবাদ পেল ব্রাজিল

স্পোর্টস ডেস্ক |  ০৫ ডিসেম্বর, ২০২২

ব্রাজিল দলে দুঃসংবাদ যেন বসতি গেড়েছিল। দেশ থেকে একদিকে, অন্যদিকে কাতারে। সঙ্গে আছে ক্যামেরুনের বিপক্ষে হারের দগদগে ক্ষত!

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ফুটবলের রাজা পেলে, যেকোনো সময়ই ভয়াবহ সংবাদ! এদিকে আবার দলে একের পর এক ইনজুরির আঘাত, নেইমারসহ আরও কয়েকজনের বিশ্বকাপ থেকেই ছিটকে পড়ার শঙ্কা।

শঙ্কাগুলো অবশেষে দূরীভূত হতে চলেছে। ব্রাজিল থেকে সুসংবাদ এসেছে পেলের শারীরিক অবস্থার। পেলে জানিয়েছেন তিনি দলের খেলা দেখছেন। ব্রাজিলের খেলা তাকে শক্তি জুগিয়েছে। আবার এদিকে টিম ডক্টর জানাচ্ছেন, নেইমার সুস্থ হয়ে ওঠেছেন, অনুশীলন করছেন। নেইমারও বলছেন, ভালো আছি। কোচ তিতে বলছেন, দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচের শুরু থেকেই নেইমারকে বিবেচনার কথা।

আজ সোমবার থেকে ব্রাজিলের নকআউট পর্ব শুরু হচ্ছে। শেষ ষোলোর প্রথম বাধা দক্ষিণ কোরিয়া। এশিয়ার দেশটি গ্রুপ পর্যায়ের শেষ রাউন্ডের ম্যাচে পর্তুগালের মতো দলকে পরাজিত করে শেষ ষোলোর টিকিট কেটেছে।

ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে বারবার এসেছে নেইমার প্রসঙ্গ, এসেছে ক্যামেরুনের বিপক্ষে হারের প্রসঙ্গ, এসেছে ফুটবল-সম্রাট পেলের প্রসঙ্গও। উত্তর দিয়েছেন অধিনায়ক থিয়েগো সিলভা।

গ্রুপ পর্বে কী হয়েছে সেটা আমরা ভুলে গেছি, আপনারাও ভুলে যান। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে এটা আমাদের নতুন ম্যাচ। ব্রাজিল দল তাদের সেরাটা দিয়েই কোয়ার্টার ফাইনালে পৌঁছাবে; আত্মবিশ্বাসের সঙ্গে বলেছেন অধিনায়ক। তবে তিনি প্রতিপক্ষকে যথেষ্ট গুরুত্ব দিয়ে এও বলেছেন, কোরিয়ানদের গতি আছে, বল পাসিং ক্ষমতা আছে, ডিফেন্স আছে। তবে তাদের দুর্বলতা আমাদের জানা আছে।

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে খেলতে নামার আগে নেইমারের সুস্থতার খবরের পাশাপাশি পেলের শারীরিক অবস্থা বিষয়ক সুসংবাদ ব্রাজিল দলকে উজ্জীবিত করছে। ফুটবল কিংবদন্তি পেলের ভেরিফায়েড ইনস্টাগ্রাম পোস্ট জানিয়েছে, তিনি ভালো আছেন। বিশ্বকাপে ব্রাজিল দলের ফুটবল খেলা দেখছেন তিনি। মাতৃভূমির ফুটবল দলের খেলাই তাকে শক্তি জুগিয়েছে। এই ফুটবল কিংবদন্তি আরও বলেছেন, তিনি অনেক আশাবাদী এবং মনোবল এখনো মজবুত।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.