Sylhet Today 24 PRINT

বাংলাদেশকে টানছেন মাহমুদউল্লাহ-মিরাজ

স্পোর্টস ডেস্ক |  ০৭ ডিসেম্বর, ২০২২

টপ-অর্ডার শেষ হয়ে গিয়েছিল আগেই। এরপর ১৭ রানে তিন উইকেট হারিয়ে বাংলাদেশ পড়ে গিয়েছিল বেশ বিপদে। সেখান থেকে ঘুরে দাঁড়িয়েছে টাইগাররা। ব্যাট হাতে এগিয়ে নিচ্ছেন আগের ম্যাচের নায়ক মেহেদী হাসান মিরাজ ও মাহমুদউল্লাহ রিয়াদ।

শুরুতে ব্যাট করতে নেমে ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজের করা দ্বিতীয় ওভারের প্রথম দুই বলেই বাউন্ডারি হাঁকান এনামুল হক বিজয়। প্রথমে মিড উইকেট অঞ্চল দিয়ে ফ্লিক করেন, পরে কাভার ড্রাইভে হাঁকান চার। চতুর্থ বলে স্লিপে বিজয়ের ক্যাচ ছাড়েন রোহিত শর্মা। হাতে চোট নিয়ে মাঠও ছাড়তে হয় তাকে।  

পঞ্চম বলে সিরাজের এলবিডব্লিউয়ের আবেদনে সাড়া দেন আম্পায়ার। রিভিউ নিলেও বাঁচতে পারেননি বিজয়। ৯ বলে ১১ রান করে সাজঘরে ফেরত যান তিনি। এরপর নাজমুল হোসেন শান্তকে নিয়ে এগোচ্ছিলেন লিটন দাস। কিন্তু পাওয়ার প্লে শেষ হওয়ার আগেই সাজঘরে ফিরতে হয় তাকে।  

দশম ওভারে সিরাজের বলে ড্রাইভ করতে গিয়ে লাইন মিস করেন তিনি। বোল্ড হয়ে সাজঘরে ফেরত যেতে হয় তাকে। ২৩ বলে কেবল ৭ রান করেন লিটন। এরপর ৩৫ বলে ২১ করে বিদায় নেন তিনে নামা নাজমুল হোসেন শান্ত। ভারতীয় ফাস্ট বোলার উমরান মালিকের বলে বোল্ড হয়ে ফেরেন এই বাঁহাতি।  

দলকে বিপর্যয়ের মুখে রেখে দ্রুত বিদায় নেন সাকিব আল হাসানও। টাইগারদের বাঁহাতি ব্যাটার ভারতীয় স্পিনার ওয়াশিংটন সুন্দরের বলে ক্যাচ তুলে দেন শিখর ধাওয়ানের হাতে। দলীয় ৬৬ রান তুলতেই চতুর্থ উইকেট হারায় স্বাগতিকরা। এরপর ফিরে যান মুশফিকুর রহিম ও আফিফ হোসেনকেও।  

এরপরই দলের হাল ধরেছেন মিরাজ ও মাহমুদউল্লাহ রিয়াদ। ৪০ ওভারশেষে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রান করেছে বাংলাদেশ। মিরাজ ৫৯ বলে ৫৩ ও রিয়াদ ৭০ বলে ৪৭ রান করে অপরাজিত আছেন। 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.