Sylhet Today 24 PRINT

মিরাজের প্রথম সেঞ্চুরিতে বাংলাদেশের লড়াকু পুঁজি

স্পোর্টস ডেস্ক |  ০৭ ডিসেম্বর, ২০২২

ভালো শুরুর ইঙ্গিত দিয়ে খেই হারানো বাংলাদেশকে ম্যাচে ফেরালো মিরাজ-মাহমুদউল্লাহ জুটি। মিরাজের অনবদ্য সেঞ্চুরি (১০০) ও মাহমুদউল্লাহর (৭৭) রানে দাঁড়িয়ে ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ২৭১ রান করেছে স্বাগতিক দল। রোহিত শর্মাবিহীন ভারতের বিপক্ষে মিরপুরের স্লো উইকেটে নিশ্চিত ভাবেই এই রান বেশ চ্যালেঞ্জিং।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশি অধিনায়ক লিটন কুমার দাস। ব্যাট হাতে শুরুটা মোটেই ভালো হয়নি স্বাগতিকদের। ব্যক্তিগত ১১ রানে আউট হন ওপেনার এনামুল হক বিজয়। আরেক ওপেনার লিটন কুমার দাসের ব্যাট থেকে এসেছে কেবল ৭ রান। ৮ রান করে আউট হন সাকিব আল হাসান।

নাজমুল হাসান শান্তর ব্যাটে আশার আলো দেখতে থাকে বাংলাদেশ শিবির। কিন্তু ব্যক্তিগত ইনিংসটা খুব বেশি বড় করতে পারেননি বা-হাতি এই ব্যাটার। ৩৫ বলে ২১ রান করে আউট হন তিনি। ১২ রান করতে পেরেছেন উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। আর রানের খাতায় খুলতে পারেননি আফিফ হোসেন ধ্রুব।

মাত্র ৬৯ রানে ৬ উইকেট হারালে মনে হচ্ছিল একশও করতে পারবে না টাইগাররা। এমন সময় সপ্তম উইকেট জুটিতে দুর্দান্ত ব্যাট করে যান মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদি হাসান মিরাজ। দুজন মিলে গড়েন ১৪৮ রানের জুটি। এই দুই ব্যাটারই অর্ধশতকের দেখা পান। ৯৬ বলে ৭৭ রান করে সাজঘরের পথ ধরেন রিয়াদ।

এদিকে নাসুম হোসেনকে নিয়ে শেষ পর্যন্ত খেলে যান মিরাজ। নিজের ফিফটিকে রূপ দেন সেঞ্চুরিতে। আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে এটিই তার প্রথম শতরানের ইনিংস। তিনি অপরাজিত থাকেন ১০০ রানে। মাত্র ৮৩ বলে খেলা তার এই ইনিংসটি আটটি চার ও চারটি ছয়ে সাজানো। এদিকে ১১ বলে ১৮ রানে অপরাজিত থাকেন নাসুম আহমেদ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.