Sylhet Today 24 PRINT

গোল্ডেন বল জেতার দৌড়ে সবার থেকে এগিয়ে মেসি

স্পোর্টস ডেস্ক |  ১৮ ডিসেম্বর, ২০২২

১৯৮৬ থেকে ২০২২। ক্যালেন্ডারের পাতা থেকে পেরিয়ে গেছে ৩৬টি বছর। এর মাঝে স্বাদ নেওয়া হয়নি বিশ্বকাপ জয়ের শিরোপা। এমন হিসেব-নিকেশ পুঁজি করেই আয়োজক দেশ কাতারে এবার পা রেখেছিল লিওনেল মেসির দল। তবে গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই সৌদি আরবের কাছে হেরে অঘটনের জন্ম দেয় লাতিন আমেরিকার দেশটি। পরক্ষনেই সেই প্রেক্ষাপট পাল্টে বিশ্বকাপে নিজেদের মেলে ধরতে শুরু করে লিওনেল স্ক্যালোনির দল। যার মূল কারিগর দলটির প্রাণভ্রোমরা লিওনেল মেসি। তার হাত ধরেই এবারের বিশ্বকাপ মঞ্চের ফাইনালে পৌঁছেছে আলবিসেলেস্তারা।

চলতি কাতার বিশ্বকাপে মাঠ ও মাঠের বাইরে এক অন্য মেসিকে দেখা গেছে। ডাচদের বিপক্ষে ম্যাচে লা পুলগা’কে দেখা গেছে আগ্রাসী একজন ফুটবলারের ভূমিকায়। বোঝা যাচ্ছিল, বিশ্বকাপ জিততে কতটা মরিয়া তিনি।

এবারের বিশ্বকাপে মেসির পা থেকে এসেছে পাঁচটি গোল, করিয়েছেন তিনটি। আসরের সর্বোচ্চ গোলদাতার তালিকায় কিলিয়ান এমবাপের সঙ্গে যৌথভাবে শীর্ষে মেসি। আর্জেন্টিনা দলের যখনই তাকে প্রয়োজন হয়েছে, তখনই জ্বলে উঠেছেন এই তারকা।

নকআউট পর্বের তিনটি ম্যাচেই পেয়েছেন ম্যাচসেরার পুরস্কার। সব মিলিয়ে ম্যাচসেরা হয়েছেন চার ম্যাচে। আর এতেই কাতার বিশ্বকাপে গোল্ডেন বল জেতার দৌড়ে সবার থেকে এগিয়ে আছেন মেসি।

এবারের বিশ্বকাপে মেসির মুগ্ধতায় আর্জেন্টিনার সাবেক স্ট্রাইকার গ্যাব্রিয়েল বাতিস্তুতা আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘ক্লারিন’ এ দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ‘আমার রেকর্ড মেসি ভেঙেছে, এতে আমি কষ্ট পাইনি। এটা মেসির জন্য প্রাপ্য। যদি কোনো একজনের কাছে এই রেকর্ড হওয়া উচিত, সেটা মেসিই। মেসি এলিয়েন নয়, ও একজন মানুষ যে কিনা বিশ্বসেরা। যখন সেই মানুষটা আপনার রেকর্ড ভাঙবে, সেটা আপনাকে কষ্ট নয়, আনন্দ দেবে’।

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। এরপরই জবাব মিলবে আর্জেন্টিনা নাকি ফ্রান্স, কোন দলের হাতে উঠবে বিশ্বকাপের সোনালি ট্রফিটা? কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় শিরোপা নির্ধারণী এই জমজমাট লড়াইয়ে মাঠে নামবে ফুটবল বিশ্বের এই দুই পরাশক্তি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.