Sylhet Today 24 PRINT

পরিসংখ্যানে এগিয়ে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক |  ১৮ ডিসেম্বর, ২০২২

লুসাইল আইকনিক স্টেডিয়ামে রোববার (১৮ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ৯টায় মাঠে গড়াচ্ছে কাতার বিশ্বকাপের ফাইনাল। আর ফাইনালে মুখোমুখি আর্জেন্টিনা ও ফ্রান্স।

ফাইনালে দুই দলের সামনেই থাকছে ইতিহাস গড়ার সুযোগ। আর্জেন্টিনা জিতলে ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘুচবে। আর ফ্রান্স জিতলে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ ট্রফি ঘরে তোলার ইতিহাস গড়বে। তবে জবাব মিলতে অপেক্ষা করতে হবে ম্যাচের শেষ পর্যন্ত।

দুই দলের মুখোমুখি লড়াইয়ে পাল্লা ভারি আর্জেন্টিনারই। হোক সেটা প্রীতি ম্যাচ কিংবা বিশ্বকাপের মঞ্চে। সব জায়গাতেই ফ্রান্সের চেয়ে বেশ এগিয়ে আলবেসিলেস্তেরা।

এখন পর্যন্ত দুই দলের মুখোমুখি লড়াই হয়েছে ১২ বার। আর্জেন্টিনার জয় ৬টিতে, ফ্রান্স জিতেছে ৩টি। ৩টি ম্যাচ হয়েছে ড্র। অবশ্য শেষ বার দুই দলের দেখাতে জয় ছিল ফ্রান্সেরই। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোতে আর্জেন্টিনাকে ৪-৩ গোলের ব্যবধানে হারিয়েছিল ফ্রান্স।

আর নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো দুই দলের দেখা হয়েছিল ১৯৩০ সালে। সেবার ফ্রান্সকে ১-০ গোলের ব্যবধানে পরাজিত করেছিল আর্জেন্টিনা।

ফলে পরিসংখ্যানে পিছিয়ে থাকলেও ফর্মের বিচারে এই ফ্রান্স ভয়ংকর। তাদের আত্মবিশ্বাসের রসদ হতে পারে, সর্বশেষ মুখোমুখি দেখায় আর্জেন্টিনাকে হারানোর অতীত। তারা জিতেছে সর্বশেষ বিশ্বকাপের ট্রফিটিও।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.