Sylhet Today 24 PRINT

ফ্রান্সের পিটিশনের জবাব দিয়েছে আর্জেন্টিনা, বললো ‘কান্না থামাও’

স্পোর্টস ডেস্ক |  ২৫ ডিসেম্বর, ২০২২

কাতার বিশ্বকাপের ফাইনাল পুনরায় আয়োজনের দাবি তুলে আসছে ফ্রান্স। তাদের দাবি, ‘অনৈতিকভাবে’ চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। আকাশি-সাদাদের প্রথম ও শেষ গোলটি নিয়ে প্রশ্ন তুলেছেন দেশটির ভক্তরা।

আবেদন জোরালো করতে, দুই লাখ স্বাক্ষর সংগ্রহ করেছে লেস ব্লুজ ভক্তরা। যদিও তাদের দাবি ঢোপে টিকছে না। ফাইনাল ম্যাচ পরিচালনা করা রেফারি দাবি করেছেন, মেসির শেষ গোলের সময় আর্জেন্টিনার দু’জন মাঠে ছিলেন। একইভাবে এমবাপ্পের দ্বিতীয় গোলের সময় তো সাতজন মাঠে ছিলেন।

তবু থামছে না ফ্রান্স ভক্তদের ‘পাগলামী’। জবাবে আলবিসেলেস্তে ভক্তরা ফ্রান্সের উদ্দেশ্যে বলেছেন, ‘কান্না থামাও।’ কারণ জাতিগতভাবে আর্জেন্টিনার মধ্যে এখন যে একতা এবং উন্মদনা তাতে ফ্রান্সের চেয়ে অনেক বেশি স্বাক্ষর সংগ্রহ করে ম্যাচ পুনরায় আয়োজন না করার দাবি তোলা সময়ের ব্যাপার মাত্র।

গোমেজ নামের এক ব্যক্তি বলেছেন, ‘ম্যাচ পুনরায় আয়োজন করতে যদি ফ্রান্স স্বাক্ষর সংগ্রহ করে তাহলে আমি বলবো, আর্জেন্টিনার এখন যে একতা তাতে স্বাক্ষর সংগ্রহ করে ওদের কান্না থামানো উচিত। এখানেও আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হবে।’

অন্য একজন মন্তব্য করেছেন, ‘ফ্রান্সকে হারানোর পর থেকেই ওরা কান্না করে যাচ্ছে। আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন মানতে পারছে না। নানান অভিযোগ আনছে। কিন্তু ওদের যদি এমবাপ্পে না থাকতো তাহলে তো পেনাল্টিতেও যেতে পারতো না।’

ফ্রান্সকে স্বাক্ষর সংগ্রহের একটি নমুনাও দেখিয়েছে আর্জেন্টিনা। পিটিশনের পাল্টা দিতে কয়েক ঘণ্টার ব্যবধানে তারা ৩০ হাজার স্বাক্ষর সংগ্রহ করেছে। কিছু সংবাদ মাধ্যম অবশ্য দাবি করেছে, এরই মধ্যে ছয় লাখ স্বাক্ষর সংগ্রহ করেছে আর্জেন্টিনার ভক্তরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.