Sylhet Today 24 PRINT

বিপিএলের প্রাইজমানি দ্বিগুণ করেছে বিসিবি

স্পোর্টস ডেস্ক |  ০২ জানুয়ারী, ২০২৩

আর মাত্র ক’দিন বাদেই মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর। আজ রোববার থেকে শুরু হয়ে গেছে দলগুলোর আনুষ্ঠানিক অনুশীলন। তবে অনুশীলনে মাঠে নামার আগে দলগুলোর জন্য মিলল সুখবর। বিপিএলের প্রাইজমানি আগেরবারের চেয়ে দ্বিগুণ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই সঙ্গে সেরা খেলোয়াড়ের অর্থ পুরস্কার বাড়ছে ৫ গুণেরও বেশি।

এ খবর জানিয়েছেন, বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। তিনি বলেছেন, ‘এবার চ্যাম্পিয়ন দল পাবে ২ কোটি টাকা। রানার্সআপ পাবে ১ কোটি। এভাবে করে সবমিলিয়ে প্রায় ৪ কোটি টাকার মতো প্রাইজমানি থাকবে।’

এর আগে গেলবার টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স পেয়েছিল ১ কোটি টাকা। রানার্সআপ ফরচুন বরিশালকে দেওয়া হয়েছিল ৫০ লাখ টাকা। এবার দুটি পুরস্কারের অর্থই দ্বিগুণ করা হয়েছে।

গত আসরে টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হয়ে ২ হাজার ডলার পেয়েছিলেন সাকিব আল হাসান। তখন বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ ছিল ১ লাখ ৭০ হাজার টাকার কাছাকাছি। এবার তা বাড়িয়ে করা হয়েছে ১০ লাখ টাকা।

এ ব্যাপারে ইসমাইল হায়দার বলেছেন, ‘ম্যান অব দা সিরিজকে (টুর্নামেন্ট সেরা খেলোয়াড়) ১০ লাখ টাকা দেওয়ার চিন্তা আছে। এ ছাড়া সেরা বোলার, সেরা ব্যাটসম্যানকে ভালো একটা অঙ্কের পুরস্কার দেওয়া। এরকম করে আমরা প্রাইজমানি বাড়াচ্ছি।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.