Sylhet Today 24 PRINT

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের মেয়েদের

সিলেটটুডে ডেস্ক |  ১৪ জানুয়ারী, ২০২৩

মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম আসরে উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ জয় পেয়েছে বাংলাদেশ।

আগে ব্যাট করতে ৫ উইকেট হারিয়ে ১৩০ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। রান তাড়া করতে নেমে ২ ওভার হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় লাল-সবুজের প্রতিনিধিরা। এতে করে ৭ উইকেটে জয় পায় দিশা বিশ্বাসের দল।

সাউথ আফ্রিকার বেনোনিতে শনিবার ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি অজিদের। এদিকে প্রস্তুতি ম্যাচে শক্তিশালী সাউথ আফ্রিকা ও ভারতকে হারানোর পর দারুণ আত্মবিশ্বাসী হয়ে মাঠে নামে বাংলাদেশের মেয়েরা।

দলীয় ২২ রানে অজিদের উদ্বোধনী জুটি ভাঙে বাংলাদেশের অধিনায়ক দিশা, কিন্তু তৃতীয় উইকেট জুটিতে ক্লের মুর ও এলা হেওয়ার্ড মিলে ৭৬ রান যোগ করেন স্কোরবোর্ডে।

মুরকে ৫২ রানে ফিরিয়ে আবারও জুটি ভাঙেন রাবেয়া আক্তার। এরপর ২ রান যোগ করতেই আউট হন লুসি হ্যামিল্টন। শেষ দিকে অ্যামি স্মিথের ১৬ রান ও রাই মেকেনার ১২ রানের ৫ উইকেটে ১৩০ রানের পুঁজি দাঁড় করায় অজিরা।

বাংলাদেশের হয়ে মারুফা আক্তার ও দিশা বিশ্বাস দুটি করে উইকেট নেন।

রান তাড়া করতে নেমে প্রথম বলেই আউট হয়ে সাজঘরে ফিরেন মিষ্টি সাহা, তবে আফিফা প্রত্যাশা ও দিলারা আক্তার দারুণ দায়িত্ব নেয়া ব্যাটিংয়ে চাপ সামাল দেয় টাইগ্রেসরা। ৬৬ রানের জুটি গড়েন তারা। দলীয় ৭১ রানের সময় ক্লো এইনসওর্থের বলে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন ২৪ রান করা প্রত্যাশা।

ছোট রান তাড়ায় অন্য প্রান্ত থেকে উইকেট ধরে খেলতে থাকেন দিলারা। তিনি ৪২ বলে ৭ চারে ৪০ রান করেন করে আউট হলে স্বর্ণা আক্তার ও সুমাইয়া আক্তার জয়ের পৌঁছে যান জয়ের বন্দরে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.