Sylhet Today 24 PRINT

গ্রুপসেরা হয়ে বিশ্বকাপের সুপার সিক্সে বাংলাদেশ

সিলেটটুডে ডেস্ক |  ১৮ জানুয়ারী, ২০২৩

সুপার সিক্স আগেই নিশ্চিত হয়েছিল। গ্রুপ পর্বের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৫ উইকেটে হারিয়ে অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সে পর্বে নাম লিখিয়েছে বাংলাদেশ। মেয়েদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ ১৫ বল হাতে রেখেই যুক্তরাষ্ট্রের দেয়া ১০৪ রানের লক্ষ্য ছুঁয়ে ফেলে দিশা বিশ্বাসের দল।

দক্ষিণ আফ্রিকার বেনোনিতে টস জিতে আগে ব্যাট করে মারুফা-দিশাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বড় সংগ্রহের স্বপ্ন ধূলিসাৎ হয় যুক্তরাষ্ট্রের। নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৪ উইকেটে ১০৩ রানের বেশি তুলতে পারেনি তারা। যুক্তরাষ্ট্রের পক্ষে দলীয় সর্বোচ্চ ২২ রান করেন স্নিগ্ধা পাল। বাংলাদেশের হয়ে ৪ ওভার বোলিং করে একটি মেডেনসহ ১৩ রান দিয়ে দুই উইকেট নেন অধিনায়ক দিশা, একটি উইকেট পান স্পিনার মারুফা।

রান তাড়া করতে নেমে ১০ ওভারের মধ্যে ৬৪ রান তুলতেই প্রথম চার ব্যাটসম্যানকে হারিয়ে কিছুটা বিপদে পড়ে বাংলাদেশ। তবে শেষ দিকে মিডল অর্ডার ব্যাটার রাবেয়া খান এবং মিষ্টি সাহার ব্যাটে সে শঙ্কার মেঘ উবে যেতে সময় লাগেনি। রাবেয়া ২ চারে ১৮ এবং মিষ্টি ২ চারে ১৪ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে তবেই মাঠ ছাড়েন।

বল হাতে ১৩ রানে দুই উইকেটের সঙ্গে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ সময় কার্যকরী ১০ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন বাংলাদেশ অধিনায়ক দিশা বিশ্বাস।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.