Sylhet Today 24 PRINT

ইংল্যান্ডের দুটি প্রস্তুতি ম্যাচ সিলেটে রেখেছিল বিসিবি

স্পোর্টস ডেস্ক |  ৩০ জানুয়ারী, ২০২৩

আধুনিক সব সুযোগ সুবিধা থাকলেও সিলেটে নিয়মিত আন্তর্জাতিক সিরিজের খেলা না দেওয়ায় হতাশা প্রকাশ করেছিলেন স্থানীয় সংগঠক ও বোর্ড পরিচালক শফিউল আলম নাদেল। বিশেষ করে ইংল্যান্ড সিরিজের ম্যাচ না পাওয়ায় নিজের অসন্তোষ আড়াল করেননি তিনি।

এই ব্যাপারে বিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন জানালেন, ইংল্যান্ডের দুটি প্রস্তুতি ম্যাচ সিলেটে রেখেছিলেন তারা। কিন্তু সফরকারী দলটি এবার কোন প্রস্তুতি ম্যাচ খেলতে না চাওয়ায় সেই পরিকল্পনা থেকে সরে আসতে হয়েছে তাদের।

তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২০ ফেব্রুয়ারি বাংলাদেশে আসার কথা ছিল ইংল্যান্ডের৷ ২৪ ও ২৬ ফেব্রুয়ারি দুটি প্রস্তুতি ম্যাচও রাখা হয়েছিল, যদিও শুরুতে ভেন্যুর কথা জানানো হয়নি। নিজামউদ্দিন রোববার গণমাধ্যমে জানান সেই ম্যাচ দুটি হওয়ার কথা ছিল সিলেটে।

তবে ইংল্যান্ডের বাংলাদেশে আসার সূচিতে এসেছে কিছুটা বদল। ২০ তারিখের বদলে তারা এবার আসবে ২৪ ফেব্রুয়ারি।  ১ মার্চ মিরপুরে বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে নামবে জস বাটলারের দল।

২০২০ সালের পর সিলেটে আর কোন আন্তর্জাতিক ক্রিকেট হয়নি। বিপিএলের খেলা হলেও ঢাকা ও চট্টগ্রামের তুলনায় ম্যাচ হয় কম। অথচ দেশের সেরা অনুশীলন সুবিধা আছে সিলেটে, পাশাপাশি আছে দুটি গ্রাউন্ড। মান সম্পন্ন হোটেলের সংকট ছিল এতদিন। গত বছর থেকে মাঠের কাছেই চালু হয়েছে পাঁচ তারকা হোটেলে৷ এত কিছুর পরও ভারত ও ইংল্যান্ড সিরিজের ম্যাচ না পাওয়ার হতাশা থেকে নাদেল গত ২৭ জানুয়ারি বলেছিলেন, 'এখন হয়ত সেভেন স্টার হোটেল লাগবে কারণ ফাইভ স্টার তো আছেই।'

গুরুত্বপূর্ণ সিরিজের ম্যাচ কেন সিলেটে দেয়া হয় না, এই ব্যাপারে জানতে চাইলে নিজেদের ব্যাখ্যা তুলে ধরেন বিসিবির সিইও, 'আমাদের কিছু পরিকল্পনা থাকে, সফরকারী দলগুলোরও কিছু চাহিদা থাকে। সবকিছু বিবেচনা করেই আমরা ভেন্যু ঠিক করি। সে চিন্তা থেকে ইংল্যান্ড সিরিজে প্রস্তুতি ম্যাচের একটা সূচি ছিল। যেটা আমরা সিলেটের জন্য পরিকল্পনা করেছিলাম। '

'শেষ পর্যন্ত ইংল্যান্ড দল তাদের এই সফরকে স্রেফ অফিসিয়াল ম্যাচের মধ্যেই সীমাবদ্ধ রেখেছে বলে এবার করা সম্ভব হয়নি। এর বাইরে আমরা আয়ারল্যান্ড দলকে হোস্ট করছি সিলেটে। একদম যে ব্যবহার করছি না তা নয়। আমরা আমাদের প্রত্যেকটা ভেন্যুকেই ঘুরিয়ে ফিরিয়ে ব্যবহার করব। '

আগামী ১৮ থেকে ২৩ মার্চ আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে হবে সিলেটে। এখন পর্যন্ত শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে,  ওয়েস্ট ইন্ডিজের মতো দলগুলোর খেলা সিলেটে। কিন্তু ইংল্যান্ড, ভারতের মতো বড় দলগুলোর খেলা সিলেটে রাখতে বিসিবির একটা অনীহা এখনো দৃশ্যমান।

১ ও ৩ মার্চ মিরপুরে দুই ওয়ানডে খেলার পর ৬ মার্চ চট্টগ্রামে তৃতীয় ওয়ানডে খেলবে বাংলাদেশ - ইংল্যান্ড।  ৯ মার্চ সেখানেই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ১২ ও ১৪ মার্চ মিরপুরে হবে সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.