Sylhet Today 24 PRINT

তরুণীদের বিশ্বকাপে সেরা একাদশে বাংলাদেশের স্বর্ণা

স্পোর্টস ডেস্ক |  ৩১ জানুয়ারী, ২০২৩

সদ্য শেষ হওয়া নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট হাতে দুর্দান্ত করেছেন স্বর্ণা আক্তার। যার পুরস্কার পেয়েছেন বাংলাদেশি ক্রিকেটার। জায়গা করে নিয়েছেন,  নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের টুর্নামেন্ট সেরা একাদশে।

দক্ষিণ আফ্রিকার মাটিতে হওয়া বিশ্বকাপের সেরা একাদশ প্রকাশ করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। একাদশে বাংলাদেশ থেকে স্বর্ণাই সুযোগ পেয়েছেন।

এ ছাড়া টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ভারত ও রানার্সআপ ইংল্যান্ড থেকে জায়গা পেয়েছেন সর্বোচ্চ তিন জন করে ক্রিকেটার। বাংলাদেশের পাশাপাশি শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া থেকে আছেন একজন করে।

আসরে সুপার সিক্স পর্যন্ত খেলতে পারে বাংলাদেশ। এর মধ্যে ব্যাট হাতে সবচেয়ে বেশি আলো ছড়ান স্বর্ণা।  টুর্নামেন্টে ৫ ম্যাচে ১৫৭.৭৩ স্ট্রাইক রেটে ১৫৩ রান করেন তিনি।

বিশ্বকাপের সেরা একাদশ: শ্বেতা সেহরাওয়াত (ভারত), গ্রেস স্ক্রিভেন্স (ইংল্যান্ড), শেফালি ভার্মা (ভারত), জর্জিয়া প্লিমার (নিউজিল্যান্ড), দেউমি ভিহাঙ্গা (শ্রীলঙ্কা), স্বর্ণা আক্তার (বাংলাদেশ), কারাবো মেসো (দক্ষিণ আফ্রিকা), পারশাভি চোপড়া (ভারত), হান্না ব্যাকার (ইংল্যান্ড), এলি অ্যান্ডারসন (ইংল্যান্ড) ম্যাগি ক্লার্ক (অস্ট্রেলিয়া)।

দ্বাদশ: আনোশা নাসির (পাকিস্তান)।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.