Sylhet Today 24 PRINT

ফ্ল্যামেঙ্গোকে হারিয়ে ক্লাব বিশ্বকাপের ফাইনালে সৌদি আরবের আল হিলাল

স্পোর্টস ডেস্ক |  ০৮ ফেব্রুয়ারী, ২০২৩

কাতার বিশ্বকাপে ফুটবল-অগ্রগতির সাক্ষর রেখেছিল সৌদি আরব। আর্জেন্টিনাকে হারিয়ে চমকে দিয়েছিল ফুটবল-বিশ্বকে। এবার দেশটির আল হিলাল ক্লাব ফিফা ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে দক্ষিণ আমেরিকা অঞ্চলের সেরা ক্লাব ফ্ল্যামেঙ্গোকে হারিয়ে ফাইনালে উঠেছে। আর্জেন্টিনার বিপক্ষের জয়ে দ্বিতীয় গোল করা সালেম আল-দাওসারি ছিলেন এই চমক দেখানো জয়ের নায়ক। তিনি জোড়া গোল করার পাশাপাশি অপর গোলে অ্যাসিস্টও করেছেন।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি, ২০২৩) রাতে ক্লাব বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ব্রাজিলের সেরা ক্লাব ফ্ল্যামেঙ্গোকে ৩-২ গোলে হারিয়ে ইতিহাস গড়েছে আল হিলাল। সৌদি আরবের প্রথম এবং তৃতীয় এশিয়ান ক্লাব হিসেবে ক্লাব বিশ্বকাপের ফাইনালে নাম লেখায় তারা।

আজ বুধবার রাতে দ্বিতীয় সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে মিশরের ক্লাব আল আহলি। এই ম্যাচের জয়ী দলের বিপক্ষে রোববার দিবাগত রাতে ফাইনালে মাঠে নামবে আল হিলাল।

মরোক্কোর ট্যাঙ্গিয়ারের ইবনে বতুতা স্টেডিয়ামে রাতে ম্যাচের ৪ মিনিটেই এগিয়ে যায় আল হিলাল। এ সময় পেনাল্টি পায় তারা। পেনাল্টি থেকে সালেম আল-দাওসারি গোল করে এগিয়ে নেন দলকে। তবে বেশিক্ষণ তাদের এগিয়ে থাকতে দেয়নি ২০১৯ ক্লাব বিশ্বকাপের ফাইনালে খেলা ফ্ল্যামেঙ্গো। ২০ মিনিটের মাথায় পেদ্রোর গোলে সমতা ফেরে।

ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে আরও একটি পেনাল্টি পায় আল হিলাল। আর দশজনের দলে পরিণত হয় ফ্ল্যামেঙ্গো। এ সময় হিলালের লুসিয়ানো ভিয়েত্তোকে বক্সের মধ্যে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন গারসন। পেনাল্টি পায় আল হিলাল। পেনাল্টি থেকে সালেম আল-দাওসারি গোল করে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যান।

বিরতির পর ৭০ মিনিটে ব্যবধান ৩-১ করে ফেলে আল হিলাল। এ সময় পাল্টা আক্রমণে ওঠে আল হিলাল। সালেম আল-দাওসারির বাড়িয়ে দেওয়া বল থেকে বক্সের ডানদিক দিয়ে ঢুকে পোস্টের উপরের অংশ দিয়ে জালে জড়ান হিলালের আর্জেন্টাইন ফরোয়ার্ড লুসিয়ানো।

ম্যাচের ৯০+১ মিনিটের মাথায় ফ্ল্যামেঙ্গোর পেদ্রো নিজের জোড়া গোল পূর্ণ করেন। তাতে কেবল ব্যবধানই কমে, পরাজয় আর এড়াতে পারেনি দক্ষিণ আমেরিকার সেরা দলটি। শেষ পর্যন্ত ৩-২ গোলের ব্যবধানের দারুণ জয়ে ফাইনালে পৌছে যায় এশিয়ার সেরা আল হিলাল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.