Sylhet Today 24 PRINT

নেপালকে উড়িয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

অনূর্ধ্ব-২০ নারী সাফ চ্যাম্পিয়নশিপ

সিলেটটুডে ডেস্ক: |  ০৯ ফেব্রুয়ারী, ২০২৩

দক্ষিণ এশিয়ার ফুটবলে প্রথমবারের মতো আয়োজিত হল সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপ। আর প্রথম আসরেই চ্যাম্পিয়ন স্বাগতিক বাংলাদেশ। নেপালকে ৩-০ গোলে হারিয়ে সাফের আরও একটি শিরোপা বাংলাদেশের।

সেপ্টেম্বরে মেয়েদের সিনিয়র সাফে এই নেপালকে হারিয়েই ইতিহাস রচনা করেছিল বাংলাদেশ। সেই ইতিহাসেরই পুনরাবৃত্তি করলেন অনূর্ধ্ব-২০ দলের মেয়েরা। এর আগে যুব সাফে দুইবার শিরোপা জিতেছে বাংলাদেশের মেয়েরা।

২০২১ সালে অনূর্ধ্ব-১৯ এবং ২০১৮ সালে অনূর্ধ্ব-১৮ সাফে চ্যাম্পিয়ন হয়েছিল। এ ছাড়া ২০১৫তে কিশোরীদের আসর অনূর্ধ্ব-১৫ সাফেও একবার শিরোপা জিতেছে বাংলাদেশ।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে বৃহস্পতিবার ফাইনালে শুরু থেকেই আক্রমণ চালায় বাংলাদেশ। দ্বিতীয় মিনিটে সহজ একটি সুযোগ হারান আকলিমা খাতুন। নেপালের গোলবার ফাঁকা পেয়েও গোল আদায় করতে পারেননি তিনি। ষষ্ঠ মিনিটে আরেকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি শাহিদা।

কয়েকবার ভাগ্য সহায় না হওয়ায় গোল পাচ্ছিল না শামসুন্নাহাররা। অবশেষে প্রথমার্ধের শেষ দিকে এসে নেপালের রক্ষণ ভাঙতে সক্ষম হয় বাংলাদেশ। ম্যাচের ৪৩ মিনিটে বাংলাদেশকে এগিয়ে নেন ১০ নম্বর জার্সিধারী শাহিদা আক্তার রিপা। এরপর প্রথমার্ধের অতিরিক্ত সময়ে নেপালের গোলরক্ষককে বোকা বানিয়ে ব্যবধান দ্বিগুণ করেন শামসুন্নাহার জুনিয়র।

দ্বিতীয়ার্ধে বাংলাদেশের আক্রমণ ঠেকাতেই ব্যস্ত ছিল নেপাল। এ অর্ধে এক গোলের বেশি করতে পারেনি বাংলাদেশ। ম্যাচ শেষ হওয়ার চার মিনিট আগে রিপার ফ্রি কিক থেকে উন্নতি খাতুন তৃতীয় গোল করেন। ৩-০ গোলে জিতে বাংলাদেশের মেয়েরা বয়সভিত্তিক সাফে আরো একটি সাফল্য নিয়ে ঘরে ফেরে। এ নিয়ে বয়সভিত্তিক সাফে বাংলাদেশ চতুর্থ শিরোপা জিতলো।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.