Sylhet Today 24 PRINT

ইউনাইটেডের কাছে হেরে ইউরোপা থেকেও বিদায় বার্সেলোনার

স্পোর্টস ডেস্ক |  ২৪ ফেব্রুয়ারী, ২০২৩

ইউরোপা লিগ থেকে বিদায় নিলো বার্সেলোনা। ইউরোপের দ্বিতীয় সারির এই টুর্নামেন্টের নক-আউট পর্বের প্লে-অফ ম্যাচে হেরেছে তারা নিজেদের খুঁজতে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে।

ওল্ড ট্র্যাফোর্ডে ২-১ গোলে হেরেছে বার্সেলোনা। রবের্ত লেভানদোভস্কির স্পট কিকে এগিয়ে থেকে বিরতিতে গিয়েছিল তারা। দ্বিতীয়ার্ধের দুই গোলের সৌজন্যে ৪-৩ অগ্রগামিতায় টিকে থাকল ইউনাইটেড। গত সপ্তাহে কাম্প নউয়ে দুই দলের প্রথম লড়াই শেষ হয়েছিল ২-২ গোলে।

আক্রমণ-পাল্টা আক্রমণে দারুণ জমে ওঠা ম্যাচে ১৮তম মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। লেভানদোভস্কির স্পট কিকে ঝাঁপিয়ে হাত ছোঁয়ান দাভিদ দে হেয়া, তবে পোস্টে লেগে বল জড়ায় জালে। স্প্যানিশ ডিফেন্ডার আলেহান্দ্রো বাল্দেকে ইউনাইটেডের পর্তুগিজ মিডফিল্ডার ফের্নান্দেস ফাউল করায় পেনাল্টি পেয়েছিল কাতালান ক্লাবটি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতা ফেরায় স্বাগতিকরা। বার্সেলোনা বল ক্লিয়ার করতে সময় নিলে পেয়ে যান ফের্নান্দেস। ডি বক্সের মাথায় তার কাছ থেকে বল পেয়ে ফ্রেংকি ডি ইয়ংকে এড়িয়ে জাল খুঁজে নেন ফ্রেদ। ঝাঁপিয়েও বলের নাগাল পাননি টের স্টেগেন।

৭৩তম মিনিটে এগিয়ে যায় ইউনাইটেড। আলেহান্দ্রো গারনাচো ও ফ্রেদের শট ব্লকড হওয়ার পর দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন আন্তোনি।

পিছিয়ে পড়ার পর গোলের জন্য মরিয়া হয়ে ওঠে বার্সেলোনা। সুযোগও তৈরি করে কিছু কিন্তু কোনোটিই কাজে লাগাতে পারেনি তারা। এতে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে বিদায়ের পর ইউরোপার নকআউট রাউন্ডের প্লে অফেই শেষ হলো তাদের ইউরোপ অভিযান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.