Sylhet Today 24 PRINT

পাপন বলছেন ‘দলে গ্রুপিং আছে’, তামিমের দাবি ‘গ্রুপিং নাই’

স্পোর্টস ডেস্ক |  ২৬ ফেব্রুয়ারী, ২০২৩

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে ইংল্যান্ড ক্রিকেট দল। ম্যাচ দিনকয়েক আগে রীতিমতো বোমা ফাটিয়েছেন বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। ক্রিকেট বিষয়ক ভারতের ওয়েবসাইট ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে পাপনের দাবি দলে গ্রুপি আছে, তিনি গ্রুপিং থামাতে ব্যর্থ হয়েছেন।

নাজমুল হাসান পাপন দলের এই গ্রুপিংয়ের জন্যে সাকিব আল হাসান ও তামিম ইকবালের দিকে আঙুল তুলেছেন।

এদিকে, সাক্ষাৎকার প্রকাশের পর পরই দলের আনুষ্ঠানিক এক সংবাদ সম্মেলনে ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবালের দাবি বাংলাদেশ দলে কোন গ্রুপি নেই। পারফরম্যান্স খারাপ হলে সবাই এমন কথা বলে!

রোববার (২৬ ফেব্রুয়ারি) আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে দলের আবহাওয়া খুবই ভালো বলে দাবি করেন তিনি। তামিম বলেন, দলের আবহাওয়া খুবই ভালো। সবকিছুই নর্মাল আছে। তার প্রমাণও আপনারা পাচ্ছেন। আমরা ওয়ানডেতে সবসময়ই ভালো ছিলাম, সবসময় বলব না অন্তত শেষ পাচ-ছয় বছর ধরেই ওয়ানডেতে আমরা ভালো। আমি কোনো পার্থক্য দেখছি না।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন গতকাল এক সাক্ষাৎকারে বলেছেন, জাতীয় ক্রিকেট দলে এই মুহূর্তে সবচেয়ে বড় সমস্যা গ্রুপিং। আর এটা নিয়ে তিনি শঙ্কিত। তবে ঠিক পরের দিন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল গ্রুপিং নিয়ে সব সন্দেহ দূর করে দিলেন। তিনি বলেন, তার ১৭ বছরের ক্যারিয়ারে বাংলাদেশ দলে কখনও গ্রুপিং দেখেননি।

তামিম বলেন, ১৭ বছর ধরে খেলছি। টিম ভালো না খেললেই এই শব্দ (গ্রুপিং) ব্যবহার করা হয়। ১৬ বছর আগেও দেখিনি, ১০ বছর আগেও দেখিনি।

তামিম আরও বলেন, এভ্রিথিং ইজ ভেরি ফাইন।

তামিম বলেন, যখন আমরা বাংলাদেশের প্রতিনিধিত্ব করি, মাঠে সবকিছু যখন স্বাভাবিক তখন নাথিং এলস ম্যাটার মানে নাথিং এলস ম্যাটার। কে কী বললো, আমাদের সম্পর্ক কেমন, একসাথে কফি খাই কিনা- এগুলো কিছুই ম্যাটার করে না। যতক্ষণ পর্যন্ত আপনি দেশের জন্য নিজের শতভাগ দিচ্ছেন। যদি এখানে সমস্যা হতো তাহলে বলা যেত কিন্তু আমি এখানে কোনো সমস্যাই দেখি না। অনেক সময় তার (সাকিব) সাথে ব্যাটিং করতে হয় সে একদমই স্বাভাবিক থাকে। ১৫-১৬ বছর ধরে খেলতেছি, যখন সে উইকেট পায় আমরা উদযাপন করি। সবকিছু একদমই স্বাভাবিক।

“সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, যখন আমি আর সাকিব বাংলাদেশের জার্সি পরে মাঠে নামি যদি আমি আমার সেরাটাই দেই, সাকিব দেয়। যদি আমি অধিনায়কত্ব করি, তার কাছে কোনো পরামর্শ চাই, সে সাহায্য করে। যখন সে অধিনায়কত্ব করে (টেস্ট দলের) যদি তার কোনো পরামর্শ লাগে আর সেটা যদি আমি দিই তাহলে নাথিং এলস ম্যাটার” যোগ করেন তামিম।

তামিম আরও বলেন, “ওয়ানডে অধিনায়ক হিসেবে আমি নিশ্চয়তা দিতে পারি, যখন আমার তাকে প্রয়োজন হবে সে এগিয়ে আসবে। অন্যদিকে আমি যখন টেস্ট ক্রিকেট খেলি তখন তার সাহায্য প্রয়োজন হলে আমি এগিয়ে যাবো, আর এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।”

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.